সুনামগঞ্জে কৃষিমন্ত্রী উদ্বোধন করলেন ইয়ানমার হারভেস্টার দিয়ে ধান কাটার উৎসব

প্রকাশকালঃ ২১ এপ্রিল ২০২৪ ০৭:২৬ অপরাহ্ণ ১৭৬ বার পঠিত
সুনামগঞ্জে কৃষিমন্ত্রী উদ্বোধন করলেন ইয়ানমার হারভেস্টার দিয়ে ধান কাটার উৎসব

সুনামগঞ্জ, ১৯ এপ্রিল: বৃহস্পতিবার সুনামগঞ্জের বাহাদুরপুর ডেকার হাওরে কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ এক অনুষ্ঠানে ইয়ানমার হারভেস্টার দিয়ে বোরো ধান কাটার উৎসব উদ্বোধন করেন। এ সময় তিনি কৃষকদের মধ্যে ইয়ানমার হারভেস্টার বিতরণ করেন।

এ বছর হাওরাঞ্চলে বোরো ধানের ফলন ভালো হয়েছে। তবে প্রতিবছরই হাওরাঞ্চলে বন্যার আশঙ্কা থাকে। ধান কাটার সময় বন্যা হলে কৃষকদের ব্যাপক ক্ষতি হয়।

এই সমস্যা সমাধানে সরকার ইয়ানমার হারভেস্টার ব্যবহারের উপর জোর দিচ্ছে। ইয়ানমার হারভেস্টার দ্রুত ধান কাটতে পারে, ফলে বন্যার আগেই ধান কাটা সম্ভব হয়।

কৃষিমন্ত্রীর বক্তব্য:

কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ বলেন, "সরকার কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিত করতে এবং ধান চাষে উৎসাহিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।" তিনি আরও বলেন, "ধানের দাম নির্ধারণের সময় কৃষকদের স্বার্থের বিষয়টি বিবেচনা করা হবে।"

বিশেষ অতিথি:

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান।

অন্যান্য উপস্থিতরা:

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এছাড়াও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদরের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং এসিআই মটরসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উৎসবের তাৎপর্য:

এই উৎসবের মাধ্যমে সরকার কৃষকদের কাছে ইয়ানমার হারভেস্টারের ব্যবহার সম্পর্কে প্রচার করতে চায়। ইয়ানমার হারভেস্টার ব্যবহার করলে কৃষকরা দ্রুত ও কম খরচে ধান কাটতে পারবেন।

আশা করা হচ্ছে ইয়ানমার হারভেস্টার ব্যবহারের ফলে হাওরাঞ্চলের কৃষকরা আরও বেশি উপকৃত হবেন।