কুয়েতে গৃহকর্মীদের জন্য ভিসা পরিবর্তনের নতুন সুযোগ:

প্রকাশকালঃ ০৭ জুলাই ২০২৪ ০৩:৫১ অপরাহ্ণ ৪৯০ বার পঠিত
কুয়েতে গৃহকর্মীদের জন্য ভিসা পরিবর্তনের নতুন সুযোগ:

ঢাকা প্রেস নিউজ


কুয়েত সরকার গুরুত্বপূর্ণ পদক্ষেপে প্রায় এক যুগ পর গৃহকর্মীদের ভিসা পরিবর্তনের সুযোগ করে দিয়েছে।
২০ নম্বর গৃহকর্মী ভিসা থেকে ১৮ নম্বর কোম্পানি ভিসায় রূপান্তরের মাধ্যমে এখন তারা বেসরকারি খাতে কাজ করতে পারবেন।

 

এই সুযোগটি কেবলমাত্র নির্দিষ্ট সময়ের জন্য এবং নির্দিষ্ট শর্তাবলী পূরণের সাপেক্ষে প্রযোজ্য।

কোন গৃহকর্মীরা ভিসা পরিবর্তন করতে পারবেন: যারা বর্তমানে কুয়েতের মালিকদের বাড়িতে কাজ করছেন। যাদের ভিসা ২০ নম্বর (গৃহকর্মী ভিসা)। যাদের বর্তমান মালিকের সাথে কাজের চুক্তি অন্তত এক বছর পূর্ণ। যারা বর্তমান মালিকের অনুমতিপত্র পেয়েছেন।
 

ভিসা পরিবর্তনের প্রক্রিয়া: আগামী ১৪ জুলাই থেকে ১২ সেপ্টেম্বর, ২০২৪-এর মধ্যে আবেদন করতে হবে। ৫০ কুয়েতি দিনার সরকারি ফি এবং প্রতি বছর আকামা নবায়নের জন্য ১০ দিনার অতিরিক্ত ফি প্রদান করতে হবে। শিগগিরই প্রজ্ঞাপন জারির মাধ্যমে বিস্তারিত নির্দেশিকা প্রকাশ করা হবে।
 

ভিসা পরিবর্তনের সম্ভাব্য সুবিধা: বেসরকারি খাতে উচ্চতর বেতনের সুযোগ। দক্ষ কর্মীদের জন্য আরও বেশি কর্মসংস্থানের সুযোগ। প্রবাসীদের জন্য উন্নত জীবনযাত্রার মান। বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি।
 

গুরুত্বপূর্ণ বিষয় মনে রাখবেন: এই নীতিটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং পরিবর্তন হতে পারে। সমস্ত প্রয়োজনীয়তা পূরণ নিশ্চিত করার জন্য আবেদন করার আগে অবশ্যই সরকারি নির্দেশিকাগুলি সাবধানে পর্যালোচনা করুন। প্রক্রিয়া সম্পর্কে আরও তথ্যের জন্য কুয়েতের অভিবাসন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করুন।
 

এই নতুন নীতিটি কুয়েতে অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের জন্য একটি উল্লেখযোগ্য সুযোগ তৈরি করে। তবে, আবেদন করার আগে সমস্ত প্রয়োজনীয়তা ও শর্তাবলী পূর্ণ করে নিশ্চিত করা গুরুত্বপূর্ণ।