মুছাপুর রেগুলেটর ভেঙে পড়া: বালু উত্তোলন ও দুর্নীতির অভিযোগ

প্রকাশকালঃ ২৬ আগu ২০২৪ ০৩:১৫ অপরাহ্ণ ৫৩০ বার পঠিত
মুছাপুর রেগুলেটর ভেঙে পড়া: বালু উত্তোলন ও দুর্নীতির অভিযোগ

ঢাকা প্রেস
নোয়াখালী প্রতিনিধি:-


 

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মুছাপুর রেগুলেটর ভেঙে পড়ার ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সোমবার (২৬ আগস্ট) বেলা ১০টার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয়রা অভিযোগ করছেন, দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে রেগুলেটরটি দুর্বল হয়ে পড়ে এবং অবশেষে ভেঙে যায়।
 


 

এই অভিযোগে সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার সাবেক মেয়র আব্দুল কাদের মির্জা এবং স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তির নাম উঠে এসেছে। তাদের বিরুদ্ধে মুছাপুর রেগুলেটর এলাকা থেকে ৫০ কোটি টাকার বালু উত্তোলনের অভিযোগ রয়েছে।
 

স্থানীয়রা জানান, ২০০৪ সালে নির্মিত এই রেগুলেটরটি কোম্পানীগঞ্জের বিস্তীর্ণ এলাকাকে নদী ভাঙন ও জোয়ারের পানি থেকে রক্ষা করত। কিন্তু অবৈধ বালু উত্তোলনের ফলে এর ভিত্তি দুর্বল হয়ে পড়ে। গত ২৪ আগস্ট বন্যার পানি নামাতে রেগুলেটরের সবগুলো গেট খুলে দেওয়া হলে, অতিরিক্ত চাপে এটি ভেঙে পড়ে।
 

মুছাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীন অভিযোগ করে বলেন, বালু উত্তোলনের টাকার ভাগ জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানসহ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি পেতেন। তবে, জেলা প্রশাসক এই অভিযোগ অস্বীকার করেছেন।
 

এই ঘটনায় স্থানীয়রা দাবি করেছেন, অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করে দোষীদের বিচারের দাবি জানিয়েছেন।