সুষ্ঠু নির্বাচনের কথা শুনলে সরকারের শরীরে ১০৩ ডিগ্রি জ্বর উঠে যায়ঃ রিজভী

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৩ ০৩:৩৪ অপরাহ্ণ ২৮০ বার পঠিত
সুষ্ঠু নির্বাচনের কথা শুনলে সরকারের শরীরে ১০৩ ডিগ্রি জ্বর উঠে যায়ঃ রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, ‘খাদিজা নামের একটি মেয়ে ফেসবুকে তার মত প্রকাশ করেছে। সে আজ এক বছর ধরে জেলে বন্দি। শেখ হাসিনা মানুষের মাঝে ভয় ঢুকিয়ে দিতে চায়। সারা বাংলাদেশকে কবরস্থানে পরিণত করেছে শেখ হাসিনা।

আজ রবিবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লায় বিএনপির গুলিবিদ্ধ ও আহত নেতাকর্মীদের মাঝে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রুহুল কবীর রিজভী বলেন, ‘কয়েক সপ্তাহ আগে আমি এখানে এসেছিলাম। টিটুর ব্যাপারে অনেকে কথা বলেছেন। নিঃসন্দেহে তার এ অবস্থায় দল শোকাহত।


চোখ চলে গেলে যে গোটা দুনিয়া অন্ধ হয়ে যায়। আজ তরুণরা নিজেদের জীবনের মায়াকে তুচ্ছ করে সরকারের বাহিনীর সাথে লড়তে দ্বিধা করে না। টিটুর মতো অনেক নেতাকর্মী আছে, যারা অন্ধ হয়ে গেছে, চোখ নষ্ট হয়ে গেছে।’

আজ যারা চোখের আলো কেড়ে নিয়েছে এর জন্য যে ক্ষোভ তৈরি হয়েছে তা তাদের ক্ষমতা থেকে নামাতে উদ্বুদ্ধ করছে উল্লেখ করে তিনি বলেন, ‘শেখ হাসিনা ভাবে যুবকদের আঘাত করলে হয়তো সকলে ভয় পেয়ে থেমে যাবে।


২৯ তারিখের কর্মসূচি কি গণতান্ত্রিক নয়? যুগ যুগ ধরে এ ধরনের কর্মসূচি সারা বিশ্ব করছে। তারা হরতাল করছে, অবরোধ করছে। শেখ হাসিনা নানা ধরনের তাস খেলতে ভালোবাসে। কখনো জঙ্গি নাটক, কখনো আগুন সন্ত্রাস।’ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘শেখ হাসিনা আজ বিভ্রান্ত।

আমাদের কর্মসূচি ছিল এক দফার। শেখ হাসিনার পদত্যাগ আর নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। সুষ্ঠু ভোটের কথা শুনলে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের শরীরে ১০৩ ডিগ্রি জ্বর ওঠে। তাই তার র‌্যাব পুলিশকে বলে সুষ্ঠু নির্বাচনের কথা বললে আঘাত করতে। 


একদিকে পুলিশ, র‌্যাব ও তার পেটোয়া বাহিনী আরেক দিকে আদালত। এর মধ্যেও আমাদের কর্মীরা দাঁড়িয়ে আছে, জীবন দিচ্ছে।’ তিনি বলেন, ‘মানুষ ভোট দেবে আওয়ামী, যুবলীগের গুণ্ডারা ভোটটা চুরি করবে না এ আশায় আজ বিএনপি নেতাকর্মীরা জীবন দিচ্ছে। ওবায়দুল কাদের বলে, বিএনপির বিরুদ্ধে ভিসানীতি দিতে। 

আমরা তো ভোট চুরি করিনি। আমেরিকায় এক যুবক স্ট্যাটাস দেওয়ায় বাংলাদেশে তার মাকে গ্রেপ্তার করা হয়েছে। এ সরকার এতটাই কাপুরুষ। ওবায়দুল কাদের, নিজেকে আয়নার দিকে তাকিয়ে দেখুন।’ ফরিদপুরে ছাত্রলীগের এক নেতা দুই হাজার কোটি টাকা পাচার করেছে উল্লেখ করে তিনি বলেন,

 ‘তাহলে ভিসানীতি কাদের বিরুদ্ধে হবে? আপনারা কারা, কে অধিকার দিয়েছে জনগণকে ভোট দিতে না দেওয়ার? মানুষকে গুলি করে হত্যা করবেন, শুধু শেখ পরিবার ক্ষমতায় থাকবে এ জন্য কি ৩০ লক্ষ মানুষ জীবন দিয়েছে?’ এ সময় বিএনপির কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।