সৌদি জাতীয় ফুটবলের দলের দায়িত্ব নিতে যাচ্ছেন মানচিনি

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৩ ০৪:৫০ অপরাহ্ণ ১৯১ বার পঠিত
সৌদি জাতীয় ফুটবলের দলের দায়িত্ব নিতে যাচ্ছেন মানচিনি

ম্প্রতি ইতালির কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন রবার্তো মানচিনি। এরপর থেকে গুঞ্জন শোনা গিয়েছিল, সৌদি আরবের কোচ হতে যাচ্ছেন তিনি। তবে তিনি নিজেই জোর দিয়ে বলেছিলেন, মধ্যপ্রাচ্যের দেশটির জন্য ইতালির দায়িত্ব ছাড়েননি। তবে শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। আজ্জুরিদের ডাগআউট ছেড়ে সৌদি জাতীয় ফুটবলের দলের দায়িত্ব নিতে যাচ্ছেন ৫৮ বছর বয়সী মানচিনি।

রোববার (২৭ আগস্ট) সৌদি আরবের ফুটবল ফেডারেশন নতুন কোচ হিসেবে মানচিনির নাম নিশ্চিত করেছে। জানা গিয়েছে, ২০২৭ সাল পর্যন্ত সৌদি আরবের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মানচিনি। ইতালিয়ান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বছরে আড়াই কোটি ইউরো বেতন দেওয়া হবে তাকে।

 
সৌদি ফুটবল ফেডারেশনের প্রকাশ করা এক ভিডিওতে মানচিনি বলেন, ‘আমি ইউরোপে ইতিহাস গড়েছি, এখন সৌদির হয়ে ইতিহাস গড়ার পালা। সৌদি আরবের কোচ পদে প্রস্তাব পেয়ে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি।’ 

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি নতুন একটি দেশে ফুটবলের অভিজ্ঞতা নেওয়ার দারুণ একটি সুযোগ এটি, বিশেষ করে এশিয়ার মতো মহাদেশে যেখানে ফুটবলের জনপ্রিয়তা ক্রমবর্ধমান। সৌদি প্রো লিগে শীর্ষ খেলোয়াড়দের উপস্থিতি জাতীয় দলের উন্নতির সম্ভাবনাকে ইঙ্গিত করে।’ আগামী ৮ সেপ্টেম্বর সৌদি আরবের ডাগআউটে মানচিনির অভিষেক হবে কোস্টারিকার বিপক্ষে। এর চার দিন পর দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে  মানচিনির শিষ্যরা।