বঙ্গবন্ধু কন্যার লড়াই: বিশ্বের কাছে তুলে ধরার অঙ্গীকার

প্রকাশকালঃ ২০ মে ২০২৪ ০১:৫৫ অপরাহ্ণ ৬৫০ বার পঠিত
বঙ্গবন্ধু কন্যার লড়াই: বিশ্বের কাছে তুলে ধরার অঙ্গীকার

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই তার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অঙ্গীকার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।


ঢাকা প্রেসঃ
১৯ মে:
রোববার বিকেলে ঢাকার তেজগাঁওয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা জেলা আওয়ামী লীগ আলোচনা সভায় এক গুরুত্বপূর্ণ বক্তব্যে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার লড়াই, ত্যাগ ও বিজয়ের গল্প বিশ্বের কাছে তুলে ধরা আমাদের কর্তব্য।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিহতকালে বন্দি থাকা শেখ হাসিনা দীর্ঘদিন ধরে কঠোর লড়াই করেছেন, স্বৈরাচারী শাসন ও অন্যায়ের বিরুদ্ধে তার সংগ্রাম অনুপ্রেরণাদায়ক, শুধু বাংলাদেশ নয়, বিশ্বের সকল মানুষের কাছে তার লড়াইয়ের গল্প তুলে ধরা উচিত, নতুন প্রজন্মকে তার আদর্শ ও মূল্যবোধ সম্পর্কে জানানো জরুরি।
 

অন্যান্য অতিথিদের বক্তব্য:

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, শেখ হাসিনা শুধু একজন রাষ্ট্রনেতা নন, বরং একজন সাহসী নারী যিনি অন্যায়ের বিরুদ্ধে লড়াই করেছেন।
ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।
বিশেষ অতিথিদের মধ্যে আরও ছিলেন অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, আহমদ হোসেন এমপি, মির্জা আজম এমপি প্রমুখ।

 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জীবন ও সংগ্রাম বাংলাদেশের ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। তাঁর লড়াইয়ের গল্প বিশ্বের কাছে তুলে ধরা এবং নতুন প্রজন্মকে তার আদর্শ সম্পর্কে জানানো আমাদের নৈতিক দায়িত্ব।