সিলেট থেকে সরাসরি মদিনা হজ ফ্লাইট চালুঃ প্রতিমন্ত্রী-প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়

প্রকাশকালঃ ২৬ মে ২০২৪ ০৩:৪০ অপরাহ্ণ ১২০৩ বার পঠিত
সিলেট থেকে সরাসরি মদিনা হজ ফ্লাইট চালুঃ প্রতিমন্ত্রী-প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়

ঢাকা প্রেসঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় বাস্তবায়িত হলো নতুন উদ্যোগ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত আন্তরিকতার ফলে সিলেট থেকে সরাসরি মদিনা হজ ফ্লাইট চালু করা সম্ভব হয়েছে।

এই উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের হজযাত্রীদের জন্য হজযাত্রা আরও সহজ ও সুবিধাজনক হবে বলে আশা প্রকাশ করেছেন মন্ত্রী। সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সিলেট থেকে মদিনা হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার হজযাত্রীদের সকল কার্যক্রমকে সহজ ও সুষ্ঠু করতে ডিজিটাল হজ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করছে। কোন হজযাত্রী যেন প্রতারিত না হন, হজ ব্যবস্থাপনা যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সেজন্য সরকার সতর্ক দৃষ্টি রেখেছে বলেও মন্ত্রী জানান। কেউ যদি প্রতারণামূলক কোন কাজ করে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি সতর্ক করেছেন।

এই উদ্যোগের ফলে সিলেট বিভাগের হজযাত্রীদের জন্য ঢাকায় না এসেই সরাসরি মদিনা যেতে পারবেন, যা তাদের সময় এবং অর্থ সাশ্রয় করবে। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল, সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট জেলা ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদারসহ উচ্চপদস্থ কর্মকর্তা ও বিশেষ অতিথিরা।