এক বছর পর কোর্টে ফিরে চেনা ফর্মে নাদাল

প্রকাশকালঃ ০৩ জানুয়ারি ২০২৪ ০৩:১২ অপরাহ্ণ ১৭৮ বার পঠিত
এক বছর পর কোর্টে ফিরে চেনা ফর্মে নাদাল

নাদালের জন্য ব্রিসবেন ওপেনে উপচে পড়া ভিড় ছিল। পতাকা, পোস্টার নিয়ে হাজির ছিলেন অনেকেই। যা দেখে আবেগতাড়িত হয়ে পড়েছিলেন রাফা। কেরিয়ারে এর আগেও তাঁকে ঘিরে উন্মাদনা কম ছিল না। কিন্তু এই নাদাল যেন কাতারের মেসি। বিশ্বকাপের বিরাট কোহলি। চোট যে কোনও সময় আবার ঘিরে ফেলতে পারে। তার মধ্যেও কি অতীত-সূর্যের প্রখর তেজ ঝলক দেখাবে না? কেরিয়ারে ২২টা গ্র্যান্ড স্লাম জিতেছেন।

 

প্রায় এক বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে কোর্টে ফিরলেন টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল। ফিরেই ব্রিসবেন ইন্টারন্যাশনালের প্রথম রাউন্ডে ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক থিয়েমকে সরাসরি সেটে হারিয়েছেন নাদাল।

 

গত বছরের ১৮ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে চোট পেয়েছিলেন রাফায়েল নাদাল। এরপর থেকেই মাঠের বাইরে এই স্প্যানিশ তারকা। নাদাল কি আদৌ আর মাঠে ফিরতে পারবেন, এমন শঙ্কা ছিলো অনেকের।  ৩৪৯ দিন পর কোর্টে নামলেন নাদাল।

ব্রিসবেন ইন্টারন্যাশনালের প্রথম রাউন্ডে ডমিনিক থিয়েমের মুখোমুখি হন তিনি। প্রথম সেটে লড়াই হয়েছে জমজমাট। যেখানে ৭-৫ গেমে জয় পান নাদাল। পরের সেটে ইউএস ওপেন জয়ী থিয়েমকে উড়িয়ে দিয়েছেন ২২ গ্রান্ডস্ল্যাম জয়ী নাদাল। এবার ৬-১ গেমের দাপুটে জয় তুলে নিয়েছেন এই স্প্যানিয়ার্ড।

 

খেলা শেষে নাদাল বলেন, দীর্ঘ বিরতির পর মাঠে ফেরাটা আনন্দের। লম্বা সময় পর পেশাদার ম্যাচ খেলেতে নেমে স্বাস্থ্যের দিকে নজর দেয়াটাও ছিলো জরুরি। কাল অনুশীলন করে পরের ম্যাচের জন্য প্রস্তুত নেবেন বলে জানিয়েছেন ৩৭ বছর বয়সী স্প্যানিশ কিংবদন্তি।