জাপানের নাগাসাকি শহরে বাংলাদেশের নির্মিত শান্তি স্মৃতিস্তম্ভ উদ্বোধন

প্রকাশকালঃ ২৮ মে ২০২৪ ০৪:৪৫ অপরাহ্ণ ১৭৮ বার পঠিত
জাপানের নাগাসাকি শহরে বাংলাদেশের নির্মিত শান্তি স্মৃতিস্তম্ভ উদ্বোধন

ঢাকা প্রেসঃ
জাপানের নাগাসাকি শহরের পিস পার্কে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে নির্মিত একটি শান্তি স্মৃতিস্তম্ভের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এই শান্তি স্মৃতিস্তম্ভের উদ্বোধন করেন।

 

২৮ মে, সোমবার জাপানের নাগাসাকি শহরের বিখ্যাত পিস পার্কে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে নির্মিত একটি শান্তি স্মৃতিস্তম্ভ উদ্বোধন করা হয়েছে।

এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মৃতিস্তম্ভটি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন:

  • জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ
  • গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম
  • নাগাসাকির মেয়র শিরো সুজুকি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এই স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে। পারমাণবিক অস্ত্রমুক্ত, শান্তিপূর্ণ বিশ্ব গঠনের লক্ষ্যে এবং বিশ্বে "শান্তির সংস্কৃতি" প্রতিষ্ঠার বার্তা পৌঁছে দেওয়ার অংশ হিসেবে বাংলাদেশ সরকার এই উদ্যোগ গ্রহণ করে।

স্মৃতিস্তম্ভ উদ্বোধন অনুষ্ঠানে উবায়দুল মোকতাদির চৌধুরী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন যারা এই স্মৃতিস্তম্ভ নির্মাণে সহায়তা করেছেন। বিশেষ করে নাগাসাকির মেয়র এবং এই প্রকল্পের সাথে জড়িত বাংলাদেশ ও জাপানের সকলকে তিনি অন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই শান্তি স্মৃতিস্তম্ভ শুধুমাত্র বাংলাদেশ ও জাপানের মধ্যে বন্ধুত্বের প্রতীক হিসেবেই কাজ করবে না, বরং বিশ্বব্যাপী শান্তির বার্তাও বহন করবে বলে আশা করা হচ্ছে।