সিলেট বন্যার বিরুদ্ধে লড়াই: জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের ঐক্যবদ্ধ অঙ্গীকার

প্রকাশকালঃ ২১ জুন ২০২৪ ০৯:৫৭ পূর্বাহ্ণ ২১০ বার পঠিত
সিলেট বন্যার বিরুদ্ধে লড়াই: জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের ঐক্যবদ্ধ অঙ্গীকার

ঢাকা প্রেস নিউজ


সিলেটের বন্যা পরিস্থিতি মোকাবেলায় এক গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ ফারুক এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব শফিকুর রহমান চৌধুরী এমপি।

সিলেট বিভাগীয় কমিশনার সহ জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন উপজেলার চেয়ারম্যান এবং বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এই গুরুত্বপূর্ণ মতবিনিময়ে অংশগ্রহণ করেছিলেন।

মতবিনিময় সভায় সিলেটের বর্তমান বন্যা পরিস্থিতি, ক্ষয়ক্ষতির পরিমাণ, ত্রাণ ও উদ্ধার কার্যক্রম এবং দীর্ঘমেয়াদী সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। জনপ্রতিনিধিরা বন্যা কবলিত জনগণের পাশে দাঁড়ানোর এবং তাদের সকল প্রয়োজনীয় সহায়তা প্রদানের অঙ্গীকার ব্যক্ত করেছেন।

সরকারী কর্মকর্তারা বন্যা ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম দ্রুত ও কার্যকরভাবে পরিচালনার জন্য তাদের প্রতিশ্রুতি পুনর্বোধন করেছেন। দীর্ঘমেয়াদী সমাধানের জন্য নদী-নালা খনন, বাঁধ নির্মাণ এবং বন্যা ব্যবস্থাপনার উন্নত পদক্ষেপ গ্রহণের বিষয়েও আলোচনা হয়েছে।

এই মতবিনিময় সভা সিলেটের বন্যা পরিস্থিতি মোকাবেলায় একটি ঐক্যবদ্ধ লড়াইয়ের সূচনা বিন্দু হিসেবে কাজ করবে বলে আশা করা হচ্ছে। জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমে বন্যা কবলিত জনগণকে দ্রুত স্বস্তি ও নিরাপত্তা প্রদান করা সম্ভব হবে।

মতবিনিময় সভার শেষে প্রধান অতিথি জনাব জাহিদ ফারুক এমপি বলেছেন, "সরকার সিলেটের বন্যা পরিস্থিতি মোকাবেলায় সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। বন্যা কবলিত জনগণকে দ্রুত সহায়তা পৌঁছে দেওয়ার জন্য আমরা কাজ করছি। দীর্ঘমেয়াদী সমাধানের জন্যও আমরা একটি ব্যাপক পরিকল্পনা গ্রহণ করব।"

বিশেষ অতিথি জনাব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, "প্রবাসী বাংলাদেশিরা সবসময় দেশের পাশে আছে। বন্যা কবলিত জনগণকে সহায়তা করার জন্য প্রবাসীরাও এগিয়ে আসবেন বলে আমি বিশ্বাস করি।"