রাজধানীতে স্বস্তির বৃষ্টি: তীব্র গরমে কিছুটা হলেও শীতলতা

প্রকাশকালঃ ২১ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৩ অপরাহ্ণ ৪৮৫ বার পঠিত
রাজধানীতে স্বস্তির বৃষ্টি: তীব্র গরমে কিছুটা হলেও শীতলতা

ঢাকা প্রেস নিউজ

 

প্রচণ্ড গরমে জর্জরিত রাজধানীবাসীদের জন্য স্বস্তির বার্তা। কয়েকদিন ধরে চলমান তীব্র গরমে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছিল। এই অসহ্য গরম থেকে কিছুটা হলেও মুক্তি দিল শনিবারের বৃষ্টি।
 

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়। সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সাথে সাথে কালো মেঘে ঢাকা পড়ে। দীর্ঘক্ষণের অপেক্ষার পর অবশেষে নামে স্বস্তির বৃষ্টি।
 

শুধু রাজধানী নয়, দেশের বিভিন্ন অঞ্চলেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সন্ধ্যার মধ্যে দেশের ছয়টি অঞ্চলে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। এই অঞ্চলের নদীবন্দরগুলোকে সতর্ক করা হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।
 

বৃষ্টির ফলে কিছুটা হলেও তাপমাত্রা কমতে পারে। তবে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
 

প্রচণ্ড গরম থেকে বাঁচতে রাজধানীবাসীরা বৃষ্টির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল। অবশেষে তাদের অপেক্ষার অবসান হয়েছে। তবে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির সাথে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা থাকায় সতর্ক থাকা জরুরি।