হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদ কারাগারে:

প্রকাশকালঃ ১০ জুলাই ২০২৪ ০৫:১৬ অপরাহ্ণ ৪৪১ বার পঠিত
হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদ কারাগারে:

ঢাকা প্রেস নিউজ


দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অর্থ আত্মসাৎ ও কর ফাঁকির মামলায় হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।


 

হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদকে দুর্নীতি দমন কমিশন (দুদক) দায়ের করা অর্থ আত্মসাৎ ও কর ফাঁকির মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। ১০ জুলাই, ২০২৪ তারিখে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামস জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করেন তিনি। আদালত শুনানি শেষে বিকেল ৩টার দিকে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
 

অভিযোগ: ২০১২ সালে ক্যান্টনমেন্ট বাজারের ৩০.২৫ কাঠা জমি ক্রয় দেখিয়ে প্রায় ৯৫ কোটি টাকা গোপন করার চেষ্টা এবং সাড়ে আট কোটি টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে মামলা দায়ের করা হয়। জমি বিক্রয় ও প্রকৃত মূল্য গোপন করতে সহযোগিতা করার অভিযোগে আমিন আহমেদের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়। তিনি ১৩৪টি পে-অর্ডারের মাধ্যমে ৭৮ কোটি ৫০ লাখ টাকা ও নগদে ৩১ কোটি ৫০ লাখ টাকা গ্রহণ করেছেন বলে অভিযোগ উঠেছে। অন্যদিকে, তাদের আয়কর নথিতে জমির জন্য মূল্য প্রদর্শন করেছেন ২৪ কোটি ৬৪ লাখ ৩৮ হাজার ৪৫৪ টাকা। জমির মূল্য কম দেখিয়ে সরকারের আট কোটি ৫২ লাখ ৭৫ হাজার টাকার রাজস্বও ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ।

 

এই মামলার আসামিদের মধ্যে রয়েছেন বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চু, তার স্ত্রী শিরিন আক্তার, তার ভাই শেখ শাহরিয়ার পান্না, বাচ্চুর ছেলে শেখ রাফা হাই ও শেখ ছাবিদ হাই অনিক। মামলার এজাহার অনুযায়ী, আসামিরা জমি বিক্রয় ও প্রকৃত মূল্য গোপন করে অবৈধ আয় গোপন করার চেষ্টা করেছেন এবং সরকারের রাজস্ব ফাঁকি দিয়েছেন।