বিশ্বকাপে পাকিস্তান ইতিহাস গড়তে চায়

প্রকাশকালঃ ২৩ অক্টোবর ২০২৩ ০৪:৪১ অপরাহ্ণ ২৪৭ বার পঠিত
বিশ্বকাপে পাকিস্তান ইতিহাস গড়তে চায়

চার ম্যাচে ২ জয়, ২ হার। উপ-মাহাদেশে বিশ্বকাপ জন্য এই টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানকে নিয়ে বাজি ধরার লোকের অভাব ছিল না। তবে আশা পূরণ করতে পারছেন না বাবর আজমরা। যদিও এখনো সব শেষ হয়ে যায়নি বলে মনে করেন পাকিস্তানের পেসার শাহীন আফ্রিদি। ভারতে এবার ইতিহাস গড়তে চান বলে জানিয়েছেন তিনি। পাকিস্তান ডিজিটালে দেয়া ভিডিও বার্তায় শাহীন বলেন, ‘হার হারই। 

এটা মেনে নিতে হবে। তবে হার থেকেই শিক্ষা নেওয়াটা দলের জন্য ভালো। সামনের দুটি ম্যাচ (আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা) আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা এখনো টুর্নামেন্টে টিকে আছি। এখানে আমরা ইতিহাস গড়ার জন্যই এসেছি।’ জয়ের ধারায় ফিরতে আজ আফানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান।


এই ম্যাচটিও হালকাভাবে নেয়ার সুযোগ নেই ১৯৯২ বিশ্বচ্যাম্পিয়দের। তুলনামূলক দুর্বল দল হলেও আফগানদের স্পিন শক্তি বিশ্বমানের। তার ঝাঁঝ ভালোই টের পেয়েছে ইংল্যান্ড। স্পিন বিষে কাবু করে বর্তমান চ্যাম্পিয়নদের হারান রশিদ খান, মুজিব উর রহমানরা। তবে শাহিন মনে করে, আফগানদের স্পিন শক্তিশালী হলেও তুলনায় কম নয় নিজেদের ব্যাটিং বিভাগ।

শাহীন বলেন, ‘বিশ্বকাপের মতো টুর্নামেন্টে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। যে কেউ যে কাউকে হারাতে পারে। যেটা এরই মধ্যে দেখা গেছে। আফগানিস্তান ভালো ক্রিকেট খেলছে, কয়েক দিন আগে ইংল্যান্ডকে হারিয়েছে। আমাদের দক্ষতার সর্বোচ্চ প্রয়োগই করতে হবে ওদের বিপক্ষে। তাদের বিশ্বমানের স্পিনার আছে। তবে আমাদের ব্যাটসম্যানরাও কিন্তু ভালো করছে।’