হঠাৎ বিক্ষোভ শাহরুখ খানের বাসার সামনে, আটক ৫ জন

প্রকাশকালঃ ২৬ আগu ২০২৩ ০৪:২০ অপরাহ্ণ ৩০৫ বার পঠিত
হঠাৎ বিক্ষোভ শাহরুখ খানের বাসার সামনে, আটক ৫ জন

লিউড তারকা শাহরুখ খানের বাড়ি মান্নাতের সামনে প্রতিদিন হাজারো ভক্তের ভিড় লেগেই থাকে। উদ্দেশ্য একটাই, প্রিয় তারকাকে সামনে থেকে একবার দেখা। প্রিয় তারকার প্রতি ভালোবাসা জানানোর ব্যাপারটা এখন যেন উৎসবের মতো হয়ে গেছে। সেই মান্নাতের সামনে দেখা গেল ভিন্ন এক দৃশ্য। গতকাল হঠাৎ প্রতিবাদে মুখর হলেন একদল তরুণ-প্রবীণ। অবস্থা বেগতিক দেখে একসময় ঘটনাস্থলে পুলিশকে আসতে হয়, যা শাহরুখের খানের জন্য ভীষণ উদ্বেগের বিষয় হয়ে দাঁড়ায়। এ ঘটনার রেশ কত দূর যাবে, এখনই বলা যাচ্ছে না। শাহরুখ–ভক্তদের প্রশ্ন থাকতে পারে হঠাৎ আবার কী হলো। শাহরুখের বিরুদ্ধে কেন চটেছেন ভক্তরা। কেন পাঁচজনকে আটক করা হলো?

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস সূত্রে জানা গেছে, সম্প্রতি শাহরুখ খান ‘এ ২৩’ নামের একটি অনলাইন গেমিং অ্যাপের সঙ্গে যুক্ত হয়েছেন। তিনি এই অ্যাপের শুভেচ্ছাদূত। কাজের অংশ হিসেবে শাহরুখ খানকে অ্যাপের হয়ে প্রচারণা চালাতেও দেখা গেছে। গেমিং প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হওয়ার কারণে এই বিক্ষোভ করেছে ‘আনটাচ ইন্ডিয়া ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। শনিবার শুরু হওয়া এই বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে হিমশিম খেতে হয় পুলিশকে। পাঁচজনকে আটক করে পুলিশ।


আনটাচ ইন্ডিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয়, তারা অনলাইনের গেমিং অ্যাপের বিরুদ্ধে সব সময় কঠোর। কারণ হিসেবে বলা হয়েছে, এসব অ্যাপ যুবসমাজকে বিপথে নিয়ে যাচ্ছে। অনেকের কাছে এই গেমস এখন নেশার মতো। তারা নীতিনৈতিকতা উপেক্ষা করে গেমস নিয়ে তরুণদের ভুল ধারণা দিচ্ছে। সেই গেমসের বিজ্ঞাপনে শাহরুখ খানের মতো জনপ্রিয় তারকার মুখ দেখে তারা যারপরনাই হতাশ।

আনটাচ ইন্ডিয়া ফাউন্ডেশনের সভাপতি কৃষ্ণচন্দ্র আদল হিন্দুস্থান টাইমসকে জানান, তরুণ প্রজন্মের অনেকেই জঙ্গলি রামি নামের একটা গেম খেলেন। এর মধ্য দিয়ে অনেকেই সরাসরি জুয়া খেলার সঙ্গে যুক্ত হন। জঙ্গলি রামি বা জুয়া খেলার কারণে পুলিশ অনেককে গ্রেপ্তারও করেছে। অথচ সেই গেমসের হয়ে প্রচারণা চালাচ্ছে বলিউডের অনেক তারকা।

কৃষ্ণচন্দ্র বলেন, ‘তারকারা অবশ্যই জানেন এই গেমসের সঙ্গে যুক্ত হওয়া ঠিক নয়। কিন্তু তাঁরা টাকার বিনিময়ে এই প্রচার চালাচ্ছেন! আমরা এই বিজ্ঞাপন বন্ধ করার দাবি জানাচ্ছি। এ ছাড়া যে অ্যাপসের কথা বলা হয়েছে, তা অবৈধ। গুগলে খুঁজে পাওয়া যায় না। অ্যাপগুলো ব্যক্তিগত ওয়েবসাইটে আপলোড করা হয়। আমরা এই তারকাদের সিনেমা দেখি এবং তাঁদের পেছনে অর্থ ব্যয় করে বিখ্যাত করি, অথচ তাঁরাই এসব কাজ করে চলেছেন!’


বিক্ষোভকারীদের কেউ কেউ শাহরুখ খানের বাড়ির সামনে থেকে ফেসবুক লাইভও করেন। এ সময় তাঁরা গণমাধ্যমে আরও জানান, শুধু শাহরুখ খান নন, তাঁরা অজয় দেবগন, রকুল প্রীত সিং, প্রকাশ রাজ, অন্নু কাপুর, রানা দাগ্গুবাতিসহ অনলাইন গেমের প্রচারে থাকা ক্রিকেটারদেরও বিরোধিতা করেছেন। তাঁরা চান তরুণেরা গেমিংয়ের এই আসক্তি থেকে মুক্তি পাক।

বিক্ষোভের ঘটনার পর থেকেই শাহরুখ খানের বাড়ির সামনে অনেকটাই থমথমে অবস্থা। নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। সার্বক্ষণিক পুলিশের পাহারা আছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করা হয়েছে। পুনরায় যেন কোনো সমস্যা না হয়, সেই চেষ্টা করে যাচ্ছেন। প্রয়োজনের তাঁরা আরও নিরাপত্তা বাড়াবেন। জানা যায়, এ ঘটনা নিয়ে কিছুটা দুশ্চিন্তায় রয়েছেন শাহরুখ খান। কারণ, অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ সিনেমা ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাবে।