মাথাব্যথা নেই দলত্যাগীদের নিয়েঃ ইমরান খান

প্রকাশকালঃ ০১ জুন ২০২৩ ০৪:৪৩ অপরাহ্ণ ৬৬ বার পঠিত
মাথাব্যথা নেই দলত্যাগীদের নিয়েঃ ইমরান খান

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান গতকাল বুধবার জনগণের মধ্যে তাঁর দলের জনপ্রিয়তার প্রতি আস্থা প্রকাশ করেছেন। সাবেক প্রধানমন্ত্রী গর্ব করে বলেছেন, দেশটির সবচেয়ে বড় ভোটব্যাংক রয়েছে পিটিআইয়ের। ইনডিপেনডেন্ট উর্দুকে দেওয়া সাক্ষাৎকারে ইমরান খান বলেছেন, আপনার যদি এত বেশি ভোট থাকে তাহলে কে দল ছেড়ে যাচ্ছে কিংবা যোগ দিচ্ছে, তাতে কিছু যায় আসে না। ইমরান খান দাবি করেছেন, পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) ভোটব্যাংক কমে গেছে।

তিনি বলেছেন, যখন নির্বাচন হবে, পিটিআই জিতবে। সমঝোতার ব্যাপারে আলোচনা নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে ইমরান খান বলেছেন, আলোচনা চলছে, কিন্তু অপর পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, যাঁরা সমাধান চান, আলোচনা করুন। সমাধান হলো নির্বাচন দেওয়া।


কিন্তু তাঁরা এটি চান না এবং এটি করা থেকে পালিয়ে বেড়াচ্ছেন। দেশটির অবনতিশীল অর্থনীতির জন্য সরকারের নিন্দা জানিয়ে ইমরান খান বলেন, খেলাপির দিকে যাচ্ছে পাকিস্তান। দেশের ইতিহাসে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি হয়েছে। সবাই পিটিআইকে ভয় পাচ্ছে।


তিনি আরো বলেন, ‘সংবিধান এবং আইন আমাদের শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার অনুমতি দিয়েছে। অথচ সরকার ২৩ হাজার পিটিআই কর্মীর তালিকা তৈরি করেছে এবং তাঁদের মধ্যে ১০ হাজার জনকে গ্রেপ্তার করেছে।’ এদিকে অর্থ ও রাজস্ব প্রতিমন্ত্রী আয়েশা গাউস পাশা গতকাল বুধবার পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) নিন্দা করেছেন।

যদিও আইএমএফ দেশীয় রাজনীতি নিয়ে মন্তব্য করে না। তবে পাকিস্তানে নিযুক্ত আইএমএফ মিশন প্রধান নাথান পোর্টার এর আগে বলেছেন, আইএমএফ আশা করে, সংবিধান এবং আইনের শাসনের সঙ্গে সামঞ্জস্য রেখে শান্তিপূর্ণ পথ খুঁজে পাওয়া যাবে।