বন্যার্তদের পাশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন: ২৫ ট্রাক ত্রাণ সহায়তা

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৪ ০৬:৪৯ অপরাহ্ণ ৫৮৩ বার পঠিত
বন্যার্তদের পাশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন: ২৫ ট্রাক ত্রাণ সহায়তা

ঢাকা প্রেস নিউজ


বন্যাকবলিত জনগণের পাশে দাঁড়িয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এ পর্যন্ত ২৫ ট্রাক ত্রাণ সামগ্রী পাঠিয়েছে। আন্দোলনের সহসমন্বয়ক মো. মহিউদ্দিন শনিবার এই তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, এই ত্রাণ সামগ্রী ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ এবং মৌলভীবাজারের বিভিন্ন বন্যা-আক্রান্ত এলাকায় পাঠানো হয়েছে। আজ রাতেই আরও কয়েক ডজন ট্রাক ত্রাণ নিয়ে রওনা হবে।
 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গত দুই দিন ধরে চলা ‘গণত্রাণ’ সংগ্রহ কর্মসূচিতে জনসাধারণের অভূতপূর্ব সাড়া মিলেছে। মানুষ স্বেচ্ছায় ত্রাণ সামগ্রী এবং নগদ অর্থ দান করেছেন। টিএসসির ক্যাফেটেরিয়া, গেমস রুম এবং বারান্দাগুলো ত্রাণ সামগ্রীতে পূর্ণ হয়ে গেছে।

আন্দোলনের আরেকজন সমন্বয়ক লুৎফর রহমান জানান, গত দুই দিনে তারা প্রায় ১ কোটি ৪২ লাখ টাকা সংগ্রহ করেছেন। সংগৃহীত ত্রাণ সামগ্রী এবং অর্থ দিয়ে তারা বন্যা-আক্রান্ত এলাকায় ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
 

শনিবার সকাল থেকেই টিএসসিতে ত্রাণ দিতে মানুষের ঢল নেমেছে। তারা নগদ টাকার পাশাপাশি শুকনো খাবার, খেজুর, ওষুধ, স্যানিটারি ন্যাপকিন, পানি এবং জামা-কাপড়সহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসছেন।
 

ছাত্রজনতার এই সম্মিলিত প্রচেষ্টায় বন্যাকবলিত মানুষের দুর্দিন কাটিয়ে উঠতে সাহায্য করবে বলে আশা করা হচ্ছে।