পলাশবাড়ীতে প্রশিকা ইনস্টিটিউট অফ স্কীলস্ ফর এমপ্লয়মেন্ট কেন্দ্রের TDM & SMO ট্রেনিং এর শুভ উদ্বোধন

প্রকাশকালঃ ৩১ আগu ২০২৪ ১১:৪৭ অপরাহ্ণ ৮০৪ বার পঠিত
পলাশবাড়ীতে প্রশিকা ইনস্টিটিউট অফ স্কীলস্ ফর এমপ্লয়মেন্ট কেন্দ্রের TDM & SMO ট্রেনিং এর শুভ উদ্বোধন

ঢাকা প্রেস
সিরাজুল ইসলাম রতন,স্টাফ রিপোর্টার -


প্রশিকা-প্রশিক্ষণ, শিক্ষা এবং কাজ এই তিনটির আদ্যক্ষর শব্দ নিয়ে ১৯৭৬ সালে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র আত্নপ্রকাশ করে। প্রতিমাসে এই সংস্থা থেকে প্রশিক্ষণ নিয়ে অনেক বেকার যুবক-যুবতিদের কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে।

প্রশিকার প্রধান নির্বাহী জনাব সিরাজুল ইসলাম, উপপ্রধান নির্বাহীদ্বয় ও  চেয়ারম্যান মিজ রোকেয়া ইসলাম মহোদয়ের পৃষ্টপোষকতায় প্রশিকার বিভিন্ন সামাজিক সুরক্ষা কার্যক্রমের পাশাপাশি সম্প্রতি প্রশিকা ‘‘ASSET’’(Accelerating and Strenghening Skills For Economic Transformation) নামে একটি প্রকল্প হাতে নিয়েছে। এ্যাসেট প্রকল্পটি বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের আর্থিক সহায়তায় দক্ষতা উন্নয়ন বিষয়ক একটি প্রকল্প। প্রকল্পটি বাংলাদেশের অগ্রাধিকার খাতে নারী ও সুবিধাবঞ্চিত গোষ্ঠীর অন্তর্ভুক্তি এবং উচ্চ দক্ষতাসম্পন্ন শ্রমশক্তি গড়ে তুলতে সাহায্য করবে। এই প্রকল্পের মূল উদ্দেশ্য হলো বাংলাদেশের বেকার যুবক-যুবতি,অদক্ষ শ্রমিক, সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী, আদিবাসি, নিম্ন আয়ের মানুষ, প্রতিবন্ধীদের ভবিষ্যত কাজের এবং উন্নত কর্মসংস্থানের জন্য প্রয়োজনীয় দক্ষতা বাড়িয়ে একজন দক্ষকর্মী বাহিনী হিসাবে শ্রমবাজারে আরো দক্ষতার সাথে সম্পৃক্ত করা। এই প্রকল্পটি প্রশিকার বিভিন্ন জেলায় ২২টি এরিয়া অফিসের মাধ্যমে বাস্তবায়ন হচ্ছে। এই প্রকল্পটি তে ১৭ টি প্রশিক্ষণ প্রদান করা হবে। তার মধ্যে পলাশবাড়ী প্রশিক্ষণ কেন্দ্রে ২টি (১) টেইলারিং এন্ড ড্রেস মেকিং এবং (২) সুইয়িং  মেশিন অপারেশন। 

 

৩১শে আগস্ট শনিবার প্রশিকা ইনস্টিটিউট অফ স্কীলস্ ফর এমপ্লয়মেন্ট-পলাশবাড়ী, প্রধান অতিথি হিসেবে ইনস্টিটিউটটির উক্ত প্রশিক্ষণ দুটির শুভ উদ্বোধন করেন পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশবাড়ী উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা জনাব আ, ম, শহীদউল্লাহ ভূঞা, জনাব এ, কে, এস, রেজা উপ-পরিচালক, এ্যাসেট প্রজেক্ট, প্রশিকা, ঢাকা, সভাপতিত্ব করেন গাইবান্ধা জোনের বিভাগীয় ব্যবস্থাপক জনাব আনন্দ মোহন, সভাটি সঞ্চালনা করেন পলাশবাড়ী উন্নয়ন এলাকার এলাকা ব্যবস্থাপক সিদ্দিকুল আলম মৃধা। প্রধান অতিথি ও বিশেষ অতিথিগন এ্যাসেট প্রকল্পটির ভূয়সী প্রশংসা করেন। এই সময়ে আরো উপস্থিত ছিলেন পলাশবাড়ী প্রেসক্লোবের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার নেতৃবৃন্দ।

 

 সার্বিক সহযোগীতায় ছিলেন প্রশিকা পলাশবাড়ী উন্নয়ন এলাকার শাখা ব্যবস্থাক ফজলুল করিম প্রধান ও নয়ন কুমার বর্মন, আলাউদ্দীন ভূইয়া, সোহলে খন্দকার, রিপন মিয়া,আশরাফুল ইসলাম ও আতোয়ার রহমান প্রমূখ।