লেনদেনের তালিকায় আজ ঢাকার শেয়ারবাজারে মিডল্যান্ড ব্যাংকের উত্থান

প্রকাশকালঃ ১৮ জুলাই ২০২৩ ০১:০৩ অপরাহ্ণ ১৭৭ বার পঠিত
লেনদেনের তালিকায় আজ ঢাকার শেয়ারবাজারে মিডল্যান্ড ব্যাংকের উত্থান

ঢাকা স্টক এক্সচেঞ্জে বেশ কিছুদিন ধরে লেনদেনের শীর্ষস্থানে ছিল ফুওয়াং ফুডস। সেই ফুওয়াং ফুডসকে পেছনে ফেলে আজ সকালে লেনদেনের শীর্ষস্থানে উঠে আসে মিডল্যান্ড ব্যাংক, যদিও ১১টা ৪৮ মিনিটে এই কোম্পানি ছিল লেনদেনের দ্বিতীয় স্থানে। এই ব্যাংক গতকালও লেনদেনের শীর্ষ তালিকায় ছিল।

বেলা ১১টা ৪৮ মিনিটে লেনদেনের শীর্ষে ছিল রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্টস। গত দুই দিন ধরেই দেখা যাচ্ছে, মিডল্যান্ড ব্যাংকের শেয়ারের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি হচ্ছে। আজও কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি হয়েছে।


এ ছাড়া আজ খাতভিত্তিক লেনদেনে আজ এগিয়ে আছে আইটি, বিমা ও বিবিধ খাতের কোম্পানিগুলো। এ ছাড়া অন্যান্য খাতের লেনদেনে মিশ্র প্রবণতা আছে। বেশির ভাগ খাতের শেয়ারের দাম আজ অপরিবর্তিত আছে, কারণ এসব কোম্পানির শেয়ারদর সর্বনিম্ন মূল্যস্তরে আটকে আছে।

আজ বেলা ১১টা ৪৮ মিনিট পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের তিনটি সূচকই ছিল ঊর্ধ্বমুখী। এর মধ্যে ডিএসইএক্স সূচক বেড়েছে ৩ দশমিক ০১ পয়েন্ট, ডিএইএস সূচক বেড়েছে ৩ দশমিক ৫৩ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক বেড়েছে শূন্য দশমিক ০৭৬৩ পয়েন্ট। বেলা ১১টা ৪৮ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে ৪৪৭ কোটি টাকার শেয়ার।