সুপার ফোরে খেলার সম্ভাবনা নিয়ে পাকিস্তান যাচ্ছেন লিটন

প্রকাশকালঃ ০৪ সেপ্টেম্বর ২০২৩ ০৫:১৩ অপরাহ্ণ ১৭২ বার পঠিত
সুপার ফোরে খেলার সম্ভাবনা নিয়ে পাকিস্তান যাচ্ছেন লিটন

নুষ্ঠানিক ঘোষণা না এলেও এশিয়া কাপের ‘সুপার ফোর’ নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। ‘বি’ গ্রুপে দুই ম্যাচ খেলার পর বাংলাদেশ দলের যে নেট রানরেট, তাতে এই গ্রুপে তৃতীয় হওয়ার কোনো সম্ভাবনা নেই টাইগারদের। তাই বলা যায়, বাংলাদেশের ফোর নিশ্চিতই। সুপার ফোরে খেলার সম্ভাবনা নিয়ে আজ পাকিস্তান যাচ্ছেন ভাইরাস জ্বর থেকে সেরে উঠা লিটন কুমার দাস।

বিসিবি সূত্রে জানা গেছে, আজ রাত ৯টায় কাতার এয়ারওয়েজে লিটন দাসের ফ্লাইট ঠিক করা হয়েছে। কাতারের দোহা থেকে লাহোরের ফ্লাইট ধরবেন তিনি। তবে লিটনকে কার পরিবর্তে দলে নেওয়া হবে সেটা এখনো জানানো হয়নি। দলে ইনজুরি শঙ্কা আছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।


তাই সতর্কতা হিসেবে লিটনকে পাঠানো হচ্ছে। প্রধান নির্বাচক বলেন, ‘লিটন দাসকে নিয়ে যাওয়ার জন্য তো কাউকে ইনজুরিতে পড়তে হবে। দল তো ১৭ জনের হয়ে গেছে। তবে কিছু ইনজুরি শঙ্কা আছে দলে। আমরা আলোচনা করছি আপাতত।’

এশিয়া কাপের জন্য গত ২৭ আগাস্ট শ্রীলঙ্কায় যায় বাংলাদেশ দল। কিন্তু জ্বরের কারণে দলের সঙ্গে যেতে পারেননি লিটন। তার সুস্থ হওয়ার অপেক্ষা করা হয়। পরে তাকে রুলড আউট করে পাঠানো হয় এনামুল হক বিজয়কে। দলের কেউ নতুন করে ইনজুরিতে পড়লেই স্কোয়াডে ঢুকতে পারবেন লিটন।