ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করার পূর্বে নিখোঁজ দুই সমন্বয়ক

প্রকাশকালঃ ২৮ জুলাই ২০২৪ ০৪:৪৫ অপরাহ্ণ ৬৭ বার পঠিত
ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করার পূর্বে নিখোঁজ দুই সমন্বয়ক

ঢাকা প্রেস নিউজ


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক, নুসরাত তাবাসসুম ও আরিফ সোহেল, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির সঙ্গে দেখা করার কথা ছিল। দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য রাষ্ট্রদূত তাদের আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু, এই গুরুত্বপূর্ণ সাক্ষাতের আগেই তাদের নিখোঁজ হওয়ার অভিযোগ উঠেছে।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. আব্দুল হান্নান মাসউদ রোববার দুপুরে এই তথ্য জানিয়েছেন। তিনি দাবি করেছেন, ডিবি পরিচয়ে একদল ব্যক্তি ভোর রাতে নুসরাত তাবাসসুমকে তাদের বাসা থেকে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। একই রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও আন্দোলনের অন্যতম সমন্বয়ক আরিফ সোহেলকেও তুলে নেওয়া হয়েছে।
 

হান্নান মাসউদ আরও জানিয়েছেন, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানতে চেয়েছিলেন। এই দুই সমন্বয়ককে আমাদের প্রতিনিধি হিসেবে রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করার কথা ছিল। তাদের নিখোঁজ হওয়ার পেছনে বিশ্বের কাছে দেশের বাস্তবতা তুলে ধরতে বাধা দেওয়ার চেষ্টা লক্ষ্য করা যাচ্ছে।

 

হান্নান মাসউদ জানিয়েছেন, দেশব্যাপী গ্রেফতারের ভয় থাকা সত্ত্বেও শিক্ষার্থীরা দেয়াল লিখন, গ্রাফিতি আঁকা এবং অনলাইনে প্রচারণা চালিয়ে যাচ্ছে। এছাড়া, হত্যাকাণ্ডের শিকার মানুষদের তথ্য সংগ্রহের কাজও চলছে।