ঢাকার দুই সিটি করপোরেশনের নতুন প্রশাসক: নাগরিক সেবা অব্যাহত রাখার অঙ্গীকার

প্রকাশকালঃ ২০ আগu ২০২৪ ০৯:১১ অপরাহ্ণ ৬২৭ বার পঠিত
ঢাকার দুই সিটি করপোরেশনের নতুন প্রশাসক: নাগরিক সেবা অব্যাহত রাখার অঙ্গীকার

ঢাকা প্রেস নিউজ


ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের নবনিযুক্ত প্রশাসকরা নাগরিক সেবা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করেই তারা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে এই আশ্বাস দেন।

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি): ডিএসসিসির প্রশাসক ড. মোহাম্মদ শের আলী জানান, যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করে নাগরিকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হবে। তিনি বলেন, "কাউন্সিলরদের অফিসগুলো সংস্কার করে সেবা আরও সুগঠিত করা হবে।" জন্ম ও মৃত্যু নিবন্ধনসহ বিভিন্ন সেবা কেন্দ্রীয় সার্ভারের মাধ্যমে স্বয়ংক্রিয় করা হয়েছে। কোনো কর্মকর্তা যদি অনিয়ম করে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
 

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি): ডিএনসিসির প্রশাসক মো. মাহমুদুল হাসান বলেন, ছাত্র-জনতার প্রত্যাশা পূরণে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে। ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম জোরদার করা হবে এবং খালের ময়লা পরিষ্কার করে স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করা হবে। কাউন্সিলরদের দায়িত্ব পালনের বিষয়টি সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করবে।
 

ঢাকার দুই সিটি করপোরেশনের নতুন প্রশাসকরা জনগণের সেবা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। তারা ডেঙ্গু প্রতিরোধ, খাল পরিষ্কার, এবং বিভিন্ন সেবা স্বয়ংক্রিয় করার মতো বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবেন।