ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল: স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা

প্রকাশকালঃ ২৮ জুলাই ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ ৫৩ বার পঠিত
ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল: স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা

ঢাকা প্রেস নিউজ
ঢাকায় কারফিউ শিথিল: আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির মধ্যেও নারায়ণগঞ্জের ঘটনায় উদ্বেগ.....

 

সরকার আজ ঘোষণা করেছে যে, ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় চলমান কারফিউ আগামী তিন দিনের জন্য সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শিথিল করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে নারায়ণগঞ্জে ঘটে যাওয়া কিছু হিংসাত্মক ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

 

ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় চলমান কারফিউ আগামী তিন দিনের জন্য সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শিথিল করা হয়েছে। শনিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য জানান।
 

কারফিউ শিথিলের কারণ: স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হওয়ায় কারফিউ শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে নারায়ণগঞ্জে ঘটে যাওয়া কিছু ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। পুলিশের ওপর হামলা, হত্যা এবং একটি হাসপাতালে আগুন লাগানোর ঘটনাকে তিনি নিন্দা জানিয়েছেন।
 

অন্যান্য জেলা: বাকি জেলাগুলোতে সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও আইনশৃঙ্খলা বাহিনী সমন্বয় করে তাদের নিজ নিজ জেলায় কারফিউ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে।
 

ছাত্রদের উদ্দেশ্যে আহ্বান: স্বরাষ্ট্রমন্ত্রী ছাত্রদের উদ্দেশ্যে আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তের পরও হিংসা চালিয়ে যাওয়া উচিত নয়। এই হিংসার দায়িত্ব আন্দোলনের ডাকদাতাদের ও আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে যাওয়াদের নিতে হবে।