গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ পরিবর্তন

প্রকাশকালঃ ২৭ জানুয়ারি ২০২৪ ০৪:২১ অপরাহ্ণ ১৪৭ বার পঠিত
গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ পরিবর্তন

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৯ জানুয়ারি থেকে আবেদন শুরুর কথা থাকলেও তা ৩১ জানুয়ারি থেকে শুরু হবে। এই তারিখের পরিবর্তনের কারণ হলো, ভর্তি পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করার পর কিছু বাস্তবসম্মত বিষয় সমন্বয়ের জন্য গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মতামতকে গুরুত্ব দেওয়া হয়েছে।

নিচে এই সিদ্ধান্তের কারণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো:

  • পূর্ণাঙ্গ কারিগরি প্রস্তুতি: ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণভাবে অনলাইনে পরিচালিত হবে। এই প্রক্রিয়াটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য যথাযথ কারিগরি প্রস্তুতি প্রয়োজন। পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করার পর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোকে এই প্রস্তুতির জন্য কিছু অতিরিক্ত সময় প্রয়োজন।

  • বাস্তবসম্মত বিষয় সমন্বয়: ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়াটি সহজ ও সাবলীল করার জন্য কিছু বাস্তবসম্মত বিষয় সমন্বয়ের প্রয়োজন। এই সমন্বয়ের জন্য কিছু সময় প্রয়োজন।

এই দুটি কারণের ভিত্তিতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো সিদ্ধান্ত নিয়েছে যে, ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ ৩১ জানুয়ারি থেকে শুরু হবে।

এই সিদ্ধান্তের ফলে আবেদনকারীদের কিছুটা হলেও সময় পাওয়া যাবে। আবেদনকারীরা এই সময়টি কাজে লাগিয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি ভালোভাবে সম্পন্ন করতে পারবেন।