নোয়াখালীতে গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানোকে কেন্দ্র করে সংঘর্ষ:

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৪ ০১:২৪ অপরাহ্ণ ৫৫৮ বার পঠিত
নোয়াখালীতে গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানোকে কেন্দ্র করে সংঘর্ষ:

ঢাকা প্রেস
নোয়াখালী প্রতিনিধি:-


নোয়াখালীর সেনবাগে গ্যাস সিলিন্ডারের নির্ধারিত দামের চেয়ে দ্বিগুণ দামে বিক্রি হওয়ার প্রতিবাদে শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

 

আহতদের মধ্যে মো. ইমন ও আরজুকে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
 

সেনবাগের ছাতারপাইয়া বাজারের সফিকের দোকানে গ্যাস সিলিন্ডার অতিরিক্ত দামে বিক্রি হওয়ায় স্থানীয় কিছু ছাত্রের সঙ্গে দোকানদারের বচসা হয়। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে ছাতারপাইয়া পশ্চিম পাড়া ও সোনাকান্দি গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুটি দোকানে আগুন দেওয়া হয় এবং অন্তত ২০টি দোকান ভাঙচুর করা হয়।
 

খবর পেয়ে সেনবাগ থানা পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্তদের অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ জানিয়েছে।
 

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুর রহমান জানান, গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানোর বিষয়টিই এ সংঘর্ষের মূল কারণ। তিনি এই ঘটনাকে দুঃখজনক বলে উল্লেখ করেন।

 

নোয়াখালীর সেনবাগে গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বহু মানুষ আহত হওয়ার পাশাপাশি বিস্তর সম্পত্তির ক্ষতি হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।