তাকসিম এ খানের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা:

প্রকাশকালঃ ২২ আগu ২০২৪ ০৫:০৫ অপরাহ্ণ ৩৬৮ বার পঠিত
তাকসিম এ খানের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা:

ঢাকা প্রেস নিউজ


ঢাকা ওয়াসার সাবেক ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের বিদেশ যাত্রায় আদালত ৬০ দিনের নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

 

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন।
 

কেন নিষেধাজ্ঞা?

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, তাকসিম এ খানসহ অন্যদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, কোটি কোটি টাকার লুটপাট ও অবৈধ নিয়োগের অভিযোগ রয়েছে। দুদক এসব অভিযোগ তদন্ত করছে।

তাকসিম এ খান দেশত্যাগের চেষ্টা করছেন বলে তথ্য পাওয়ায় দুদক আদালতে তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞার আবেদন করে। আদালত এই আবেদন মঞ্জুর করেছেন।
 

তাকসিম এ খান কে?

তাকসিম এ খান দীর্ঘদিন ধরে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ও বিতর্ক থাকা সত্ত্বেও তিনি বারবার এই পদে নিয়োগ পেয়েছিলেন। গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে জানা যায়, তিনি দেশেই অবস্থান করছেন।
 

দুদকের তদন্ত

দুদক সূত্রে জানা গেছে, তাকসিমের নিয়োগসংক্রান্ত কাগজপত্র চেয়ে স্থানীয় সরকার বিভাগের সচিবকে চিঠি দিয়েছেন দুদকের উপপরিচালক সৈয়দ নজরুল ইসলাম।

তাকসিম এ খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত চলছে। দেশত্যাগের চেষ্টা করায় আদালত তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে। এই ঘটনাটি দেশের দুর্নীতিবিরোধী লড়াইয়ে একটি গুরুত্বপূর্ণ মোড় হিসেবে বিবেচিত হচ্ছে।