মিরসরাইয়ে সাপের কামড়ে স্কুলছাত্রের মৃত্যু: চিকিৎসকের ভুলের অভিযোগ

প্রকাশকালঃ ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১২:০০ অপরাহ্ণ ৫৬০ বার পঠিত
মিরসরাইয়ে সাপের কামড়ে স্কুলছাত্রের মৃত্যু: চিকিৎসকের ভুলের অভিযোগ

ঢাকা প্রেস
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:-



চট্টগ্রামের মিরসরাইয়ে এক স্কুলছাত্রের মৃত্যুর ঘটনা তীব্র চাঞ্চল্য সৃষ্টি করেছে। স্থানীয়দের অভিযোগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের অবহেলার কারণে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

 

নিহত সীমান্ত নাথ (১৩), জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ছিল। গত মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে তার বাড়ির সামনে একটি সাপ তাকে কামড় দেয়। পরিবারের সদস্যরা তাকে তাড়াতাড়ি মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।
 

সীমান্তের চাচাতো ভাই সৌরভ চন্দ্র জানান, হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা না দিয়ে বাইরে অপেক্ষা করতে বলেন। কিছুক্ষণ পর চিকিৎসক জানতে চান যে সাপটি বিষধর ছিল কি না। পরিবারের সদস্যরা নিশ্চিত না থাকায় চিকিৎসক সীমান্তকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দেন। কিন্তু চট্টগ্রাম পৌঁছানোর আগেই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সীমান্তের মৃত্যু হয়।
 

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন জানান, সাপের কামড়ের রোগীকে হাসপাতালে নিয়ে আসার পর প্রথমে সাপটি বিষধর ছিল কি না তা নিশ্চিত করা হয়। এরপর অ্যান্টিভেনম দেওয়ার পর রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।
 

স্থানীয়রা দাবি করছেন, চিকিৎসক যদি প্রাথমিক চিকিৎসা দ্রুত দিতেন এবং সঠিকভাবে পরিস্থিতি মূল্যায়ন করতেন, তাহলে হয়তো সীমান্তের প্রাণ বাঁচানো যেত। এই ঘটনায় স্বাস্থ্য বিভাগের উচ্চ পর্যায়ে তদন্তের দাবি জানিয়েছেন তারা।