এক বছর বিরতির নিয়ে মা হওয়ার পর আবারও পর্দায় ফিরছেন ইয়ামি গৌতম

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৪ ১১:৪৪ পূর্বাহ্ণ ৫২৪ বার পঠিত
এক বছর বিরতির নিয়ে মা হওয়ার পর আবারও পর্দায় ফিরছেন ইয়ামি গৌতম

চলতি বছর মে মাসে মা হয়েছেন বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম। মাতৃত্বজনিত কারণে এক বছর বিরতির পর স্বামী আদিত্য ধরের নতুন সিনেমা দিয়ে আবারও রূপালী পর্দায় ফিরছেন এই অভিনেত্রী। তার স্বামী বলিউড পরিচালক-প্রযোজক আদিত্য ধর সম্প্রতি তার নতুন ছবি ‌‘ধুরন্দর’ নির্মাণের ঘোষণা দিয়েছেন। অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমার অন্যতম প্রধান নারী চরিত্রে অভিনয় করবেন ইয়ামি। পরিচালক জানিয়েছেন সিনেমাটিতে আরও অভিনয় করবেন বলিউডের শক্তিশালী পাঁচ অভিনেতা রণবীর সিং, সঞ্জয় দত্ত, আর মাধবন, অর্জুন রামপাল ও অক্ষয় খান্না।

 

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘ধুরন্দর’ সিনেমায় একজন গোয়েন্দার ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে। তার সহযোগী হিসেবে থাকবেন ইয়ামি। পাকিস্তানে একটি গোপন অভিযানে তারা অংশ নেবে। আর সেখানেই খলনায়ক রূপে দেখা মিলবে সঞ্জয় দত্তের। আসছে সেপ্টেম্বরের শুরুতেই সিনেমাটির দৃশ্য ধারণ হওয়ার কথা রয়েছে। ভারত, পাকিস্তান ছাড়াও একাধিক দেশে শুটিং চলবে বলে পরিচালক জানিয়েছেন। আগামী বছর মুক্তি পাবে ছবিটি।

 

২০১২ সালে সুজিত সরকারের ‘ভিকি ডোনার’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন ইয়ামি গৌতম। এই সিনেমায় আয়ুষ্মান খোরানার বিপরীতে দেখা গিয়েছিল তাকে। মুক্তির পরে দর্শক ও সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিল ওই ছবি। বক্স অফিসে ব্যবসার নিরিখেও ভালো ফল করেছিল সুজিত সরকার পরিচালিত ছবিটি। তারপর গত ১১ বছরে একাধিক বলিউড ছবিতে কাজ করেছেন ইয়ামি। ‘বদলাপুর’, ‘বালা’, ‘কাবিল’, ‘সরকার ৩’-এর মতো ছবিতে দেখা গেছে তাকে।

 

২০২১ সালে ইয়ামি বিয়ে করেন পরিচালক আদিত্য ধরকে। আদিত্য পরিচালিত ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবিতে কাজ করেছিলেন ইয়ামি। ২০১৯ সালে মুক্তি পায় সিনেমাটি। ওই ছবির শুটিং চলাকালীনই একে অপরের প্রেমে পড়েন আদিত্য ও ইয়ামি। ছবির মুক্তির বছর দুয়েক পরে ২০২১ সালে গাঁটছড়া বাঁধেন দুজন। চলতি বছরের ফেব্রুয়ারিতে অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানান ইয়ামি গৌতম। এরপর ২৩ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ইয়ামি অভিনীত ‘আর্টিকেল ৩৭০’। আদিত্য জামবলে পরিচালিত ছবিটির প্রযোজক ছিলেন ইয়ামির স্বামী আদিত্য। সিনেমা মুক্তির আগে সংবাদ সম্মেলনে ইয়ামি জানিয়েছিলেন, অন্তঃসত্ত্বা অবস্থাতেই অ্যাকশনধর্মী সিনেমাটির শুটিং করেছিলেন তিনি।

 

ইয়ামি ছবিটির শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে বলেছিলেন, ‘এই সময় অনেক সাবধানতা মেনে চলতে হয়েছিল। আমি সত্যি ভাগ্যবতী যে, সেটে আমার জন্য চিকিৎসকদের বিশেষ একটি টিম থাকত। আর তারা গোপনে আমার দেখভাল করতেন। সেটের কাউকে আমি এটা বুঝতে দিইনি। তবে আমি যে অন্তঃসত্ত্বা এটা যখন জানতে পারি, তত দিনে স্টান্ট করার দৃশ্যগুলো হয়ে গেছে। তবে গর্ভে প্রথম সন্তান সব সময় চ্যালেঞ্জিং হয়। তাই সবকিছু আমার জন্য শারীরিক ও মানসিকভাবে ক্লান্তিকর ছিল।’ আর সন্তান হওয়ার পর সিনেমায় অভিনয় প্রসঙ্গে ইয়ামি বলেছেন, ‘অনেক দিন ধরে শুটিং মিস করছি। আশা করছি সন্তানকে সামলে কাজটি ঠিকঠাক মতো করতে পারব।’