অ্যাশেজের আগে স্টোকসকে নিয়েও শংকায় ইংল্যান্ড

প্রকাশকালঃ ১৬ মে ২০২৩ ০৬:০৬ অপরাহ্ণ ১৫৫ বার পঠিত
অ্যাশেজের আগে স্টোকসকে নিয়েও শংকায় ইংল্যান্ড

অ্যাশেজ শুরু হতে আর এক মাসের মতো বাকি। ইতোমধ্যেই চোটে আক্রান্ত হয়েছেন ইংল্যান্ডের পেস মহাতারকা জেমস অ্যান্ডারসন। এবার জানা গেল, তারকা অল-রাউন্ডার বেন স্টোকসকে নিয়েও শংকা আছে। কারণ, ইনজুরির কারণে তিনি বোলিং করতে পারবেন কিনা এখনও নিশ্চিত নয়। এ কারণেই ১৬ কোটি ২৫ লাখ রুপিতে দলে নেওয়া ইংলিশ অলরাউন্ডারকে একাদশে রাখছে না চেন্নাই সুপার কিংস।

চলতি আইপিএলে মাত্র দুটি ম্যাচ খেলতে পেরেছেন বেন স্টোকস। দুই ম্যাচে রান করেছেন যথাক্রমে- ৭ এবং ৮। এক ওভার বোলিং করে ১৮ রান দিয়ে উইকেট পাননি। এরপর পায়ের আঙুলের চোটে পড়ে তিনি ছিটকে যান। সেই চোট থেকে সুস্থ হলেও আবারও চোটে পড়েন দুই বিশ্বকাপজয়ী এই অল-রাউন্ডার। এরপর থেকে তাকে আর একাদশে দেখা যাচ্ছে না। চেন্নাই কোচ স্টিভেন ফ্লেমিং বলেছেন, 'বেনের (স্টোকস) বোলিং করা এখনও পর্যন্ত একটু চ্যালেঞ্জিং। তাকে দলে রাখা হয়েছে ব্যাটিংয়ের বিকল্প হিসেবে।'

এদিকে ক্রিকইনফো জানিয়েছে, আইপিএলের প্রাথমিক পর্ব শেষেই ইংল্যান্ডে ফিরে যাবেন স্টোকস। প্লে অফ খেলার চেয়ে ইংল্যান্ডের আসন্ন টেস্ট মৌসুমের জন্য নিজেকে প্রস্তুত করাটাই গুরুত্বপূর্ণ মনে করছেন এই অল-রাউন্ডার। তাই তিনি দেশে ফিরে টেস্টের জন্য নিজেকে প্রস্তুত করার মিশনে নামবেন। ওই সময়টুকুতে তিনি যদি পুরো ফিটনেস নিয়ে বোলিং করতে পারেন, তাহলে ইংল্যান্ডের জন্য সুখবর। উল্লেখ্য, আগামী ১৬ জুন থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিখ্যাত অ্যাশেজ সিরিজ।