১০ জুলাই গ্যাটকো মামলায় খালেদার অভিযোগ গঠন শুনানি

প্রকাশকালঃ ০৭ জুন ২০২৩ ০১:৪১ অপরাহ্ণ ১০৩ বার পঠিত
১০ জুলাই গ্যাটকো মামলায় খালেদার অভিযোগ গঠন শুনানি

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৩ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ১০ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

রোববার এ মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন খালেদা জিয়ার পক্ষে অভিযোগ গঠন শুনানির জন্য প্রস্তুতি নেই জানিয়ে সময় আবেদন করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। এছাড়া তিনি এদিন খালেদা জিয়ার পক্ষে হাজিরা দেন। অপরদিকে


এ মামলার আসামি আমির খসরু মাহমুদের পক্ষে অব্যাহতি চেয়ে শুনানি করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। এছাড়া অন্য আসামিদের আইনজীবীরা অভিযোগ গঠন শুনানি পেছাতে সময় আবেদন করেন।  শুনানি শেষে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আলী হোসেন সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য এ দিন ধার্য করেন। 

জানা যায়, ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী চারদলীয় জোট সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করেন। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। মামলার ২৪ আসামির মধ্যে ১১ জন ইতিমধ্যে মারা গেছেন।