দেশের ৮ বিভাগে বৃষ্টি:

প্রকাশকালঃ ৩০ জুন ২০২৪ ০১:১৮ অপরাহ্ণ ২৬০ বার পঠিত
দেশের ৮ বিভাগে বৃষ্টি:

ঢাকা প্রেস নিউজ

সক্রিয় মৌসুমি বায়ু
র প্রভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে দেশের ৮টি বিভাগে। গত ২৪ ঘণ্টায় সর্বাধিক বৃষ্টি হয়েছে ফেনীতে, পরিমাণ ১১৩ মিলিমিটার। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস, আগামী তিন দিন ধরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

 

উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর উপর দিয়ে দমকা থেকে ঝড়ো বাতাস বয়ে যেতে পারে। তাই চারটি সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। ভারী বর্ষণের কারণে পার্বত্য এলাকায় ভূমিধ্বসের আশঙ্কা করছে আবহাওয়া অফিস।
 

রোববার (৩০ জুন) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকাসহ ১৩ জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে।
 

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান জানিয়েছেন, রংপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও সিলেট অঞ্চলে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
 

আগামী তিন দিন দেশের ৮ বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।
 

রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সোমবার (১ জুলাই) দিন ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। মঙ্গলবার একই সময় পর্যন্ত দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। বর্ধিত ৫ দিনেও বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।