আজ থেকে স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলছে অফিস

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ ৪১১ বার পঠিত
আজ থেকে স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলছে অফিস

স্বাভাবিক সময়সূচি অনুযায়ী আজ (বুধবার) থেকে সব অফিস চলছে। সকাল ৯টায় অফিস শুরু হয়েছে, যা চলবে ৫টা পর্যন্ত।কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাতের কারণে গত ২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত কর্মঘণ্টা কমিয়ে চলে অফিস। অবশেষে আজ থেকে আবারও পুরোদমে (৮ ঘণ্টা) চলছে সব অফিস।

 

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে স্বাভাবিক সময়সূচির কথা জানানো হয়। এতে বলা হয়, আগামীকাল ৩১ জুলাই বুধবার হতে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে।


কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাত ছড়িয়ে পড়লে গত ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করে সেনা মোতায়েন করে সরকার। উদ্ভূত পরিস্থিতিতে কারফিউ জারি হওয়ায় ২১–২৩ জুলাই সাধারণ ছুটি দিয়েছিল সরকার। 

 

কিন্তু কারফিউ শিথিল হওয়ার পর সরকারি-বেসরকারি অফিসগুলোও খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে স্বাভাবিক সময়ের মতো অফিস চলেনি। ২৪ ও ২৫ জুলাই সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিতভাবে চলে সরকারি-বেসরকারি অফিস। 

 

পরিস্থিতি আরও স্বাভাবিক হলে গত রবি, সোম ও মঙ্গলবার (২৮, ২৯ ও ৩০ জুলাই) অফিস চলে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। আজ থেকে অফিস চলছে ৯টা থেকে ৫টা পর্যন্ত।