আপিল বিভাগে তিন বিচারপতির শপথ

প্রকাশকালঃ ২৫ এপ্রিল ২০২৪ ১২:৪৯ অপরাহ্ণ ১২১ বার পঠিত
আপিল বিভাগে তিন বিচারপতির শপথ

ঢাকা প্রেস ২৫ এপ্রিল, ২০২৪: হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান নবনিযুক্তদের শপথ ग्रহণ করাবেন।

নিয়োগপ্রাপ্ত বিচারপতিরা হলেন:

  • বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ: তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮২ সালে ঢাকা জেলা আদালতে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ২০০৩ সালের ২৭ এপ্রিল হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান এবং ২০০৫ সালে স্থায়ী বিচারপতি হন।
  • বিচারপতি মো. শাহিনুর ইসলাম: রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইনে (সম্মান) ডিগ্রি অর্জনের পর ১৯৮৩ সালে মুনসেফ (সহকারী জজ) হিসেবে নিয়োগ পান। ২০০১ সালে জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি পান। তিনি নড়াইল ও হবিগঞ্জের জেলা জজ এবং ঢাকার প্রশাসনিক ট্রাইব্যুনালের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
  • বিচারপতি কাশেফা হোসেন: তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০০ সালে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন এবং ২০০৬ সালে সহকারী আটর্নি জেনারেল হিসেবে যোগদান করেন। ২০১৮ সালে তাকে হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এই নিয়োগের মাধ্যমে আপিল বিভাগের বিচারপতির সংখ্যা বেড়ে ৮ জনে দাঁড়াল।