২০২৪-২৫ অর্থবছরের ১ হাজর ৯৮১ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা চট্টগ্রাম সিটি করপোরেশন

প্রকাশকালঃ ২৭ জুন ২০২৪ ০৪:৩৪ অপরাহ্ণ ৬৪ বার পঠিত
২০২৪-২৫ অর্থবছরের ১ হাজর ৯৮১ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা চট্টগ্রাম সিটি করপোরেশন

২০২৪-২৫ অর্থবছরের জন্য এক হাজার ৯৮১ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। আজ বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে নগরের থিয়েটার ইনস্টিটিটিউটে আয়োজিত বাজেট অধিবেশনে প্রস্তাবিত এই বাজেট ঘোষণা করেন চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এটি তার চতুর্থ বাজেট। নতুন অর্থবছরের বাজেটের পাশাপাশি আগের অর্থবছর ২০২৩-২৪-এর চসিকের এক হাজার ৬৬১ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকার সংশোধিত বাজেটও উপস্থাপন করেন মেয়র।


ওই অর্থবছরে এক হাজার ৮৮৭ কোটি ২৮ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়। চসিকের ইতিহাসে এবার বাজেট বাস্তবায়ন হয়েছে রেকর্ড ৮৮ শতাংশ।বাজেট ঘোষণাকালে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামকে একটি আধুনিক এবং স্মার্ট নগর হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা তুলে ধরেন। বর্তমান ও ভবিষ্যতের আলোকে, নগরবাসীর আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর প্রত্যাশা করেন তিনি।


চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আমিন বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন। বাজেট অধিবেশনে বাজেট বিবরণী উপস্থাপন করেন অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. ইসমাইল। এ সময় প্যানেল মেয়র আবদুস সবুর লিটন ও আফরোজা কালাম, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির, ওয়ার্ড কাউন্সিলররা, বিভাগীয় প্রধানরাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।