সাকিব আল হাসানের রাজনীতিতে অভিষেক

প্রকাশকালঃ ১০ জানুয়ারি ২০২৪ ০৪:২৯ অপরাহ্ণ ১৬৫ বার পঠিত
সাকিব আল হাসানের রাজনীতিতে অভিষেক

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন সাকিব আল হাসান। তিনি টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সব ফরম্যাটেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ২০২৩ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের মনোনয়নে মাগুরা-১ আসনে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন সাকিব। নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়লাভ করেন।

বুধবার জাতীয় সংসদে শপথ নেয়ার পর সাকিব আল হাসান গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, "এই ব্যাপারটা নতুন, তবে অভ্যাস হয়ে যাবে আস্তে আস্তে। চেষ্টা করবো মানুষের জন্য কাজ করার, মাগুরার মানুষের জন্য কাজ করার।"

সাকিব বলেন, "প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে হয় যে, তিনি আমাকে এই সুযোগ করে দিয়েছেন। আর যারা আমাকে সমর্থন দিয়েছেন, তাদের এখন প্রতিদান দেয়ার সময়। আমি চেষ্টা করবো আমার জায়গা থেকে সর্বোচ্চ করার।"

রাজনীতির মাঠে খেলার বিষয়ে সাকিব বলেন, "টেস্ট ম্যাচের মতো খেলতে হবে। দীর্ঘমেয়াদী সময় নিয়ে কাজ করার যদি সুযোগ হয় সেটা ইনশাল্লাহ করবো। দীর্ঘসময়ের ব্যাপার, টেস্ট ম্যাচের মতো মনে করে খেলতে হবে এবং সে জন্য আমি প্রস্তুত আছি।"

সাকিব আল হাসানের রাজনীতিতে অভিষেক বাংলাদেশের রাজনীতিতে একটি নতুন মাত্রা যোগ করেছে। তিনি একজন জনপ্রিয় ব্যক্তিত্ব এবং তার জনপ্রিয়তা কাজে লাগিয়ে তিনি মাগুরার মানুষের জন্য অনেক ভালো কাজ করতে পারেন।