ব্যাংকাস্যুরেন্স অনুমোদন পেল সিটি ব্যাংক

প্রকাশকালঃ ২৫ জানুয়ারি ২০২৪ ১১:৩০ পূর্বাহ্ণ ১৫১ বার পঠিত
ব্যাংকাস্যুরেন্স  অনুমোদন পেল সিটি ব্যাংক

সিটি ব্যাংক বাংলাদেশ ব্যাংক থেকে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সঙ্গে ব্যাংকাস্যুরেন্স ব্যবসা শুরু করার জন্য অনুমোদন পেয়েছে। দেশের ব্যাংকিং খাতে ব্যাংকাস্যুরেন্স ব্যবসা শুরু করার জন্য কেন্দ্রীয় ব্যাংকের দেওয়া এটিই প্রথম অনুমোদন।

ব্যাংকাসুরেন্স হলো ব্যাংক ও বীমা কোম্পানির মধ্যে একটি অংশীদারত্বমূলক ব্যবসা। এই ব্যবসায় ব্যাংক তার গ্রাহকদের কাছে বীমা পণ্য বাজারজাত ও বিক্রি করে এবং এর বিনিময়ে বীমা কোম্পানি থেকে কমিশন পায়।

সিটি ব্যাংক ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে এই অংশীদারত্বের ফলে দেশের ব্যাংকিং খাতে বীমা সেবা আরও সহজলভ্য ও সাশ্রয়ী হতে পারে। এছাড়াও, এই ব্যবসায়ের মাধ্যমে ব্যাংক ও বীমা কোম্পানি উভয়েরই লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন বলেন, "ব্যাংকাসুরেন্স ব্যবসা শুরুর মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের জন্য আরও বিস্তৃত সেবা প্রদান করতে পারব। এছাড়াও, এই ব্যবসায়ের মাধ্যমে আমাদের আয়ের নতুন উৎস তৈরি হবে।"

গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহজাহান খান বলেন, "সিটি ব্যাংকের সঙ্গে এই অংশীদারত্ব আমাদের বীমা ব্যবসার বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়াও, এই ব্যবসায়ের মাধ্যমে আমরা নতুন গ্রাহকদের কাছে পৌঁছাতে পারব।"

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধান ও নীতি বিভাগের পরিচালক শাহরিয়ার সিদ্দিকী বলেন, "ব্যাংকাসুরেন্স ব্যবসার মাধ্যমে ব্যাংক ও বীমা কোম্পানি উভয়েরই লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও, এই ব্যবসায়ের মাধ্যমে দেশের বীমা খাতের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সম্ভব হবে।"