যশোরের নতুন ডিসির সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা

প্রকাশকালঃ ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৯ অপরাহ্ণ ৪০০ বার পঠিত
যশোরের নতুন ডিসির সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা

ঢাকা প্রেস
যশোর প্রতিনিধি:-




যশোরের নতুন ডিসি আজাহারুল ইসলামের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়: সমালোচনা স্বাগত, সাংবাদিকতার নৈতিকতা ফিরিয়ে আনার আহ্বান

নতুন জেলা প্রশাসক মো. আজাহারুল ইসলাম বুধবার যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় সমালোচনা সাদরে গ্রহণ করার কথা জানিয়েছেন। তিনি বলেন, "সমালোচনার মাধ্যমে যশোরের যদি কিছু উপকার হয় ইনশাআল্লাহ সেটাই হবে আমার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি।"
 

সভায় তিনি জুলাইয়ের ছাত্র আন্দোলনের প্রসঙ্গ তুলে ধরে সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করেন। তিনি বলেন, "ছাত্র-জনতার গণআন্দোলনে সাংবাদিকরাও জীবন দিয়েছেন। অর্জিত এই স্বাধীনতার মাধ্যমে সাংবাদিকদেরও স্বাধীনতা এসেছে।"
 

তবে তিনি সাংবাদিকতার নৈতিকতা ফিরিয়ে আনার তাগিদ দেন। বলেন, "বিগত সময়ের সাংবাদিকতা নৈতিকতা, এথিকাল এবং প্রিন্সিপালের জায়গায় ছিল না। আমরা আশা করি সাংবাদিকতার সঠিক জায়গা থেকে সাংবাদিকতা আসবে।"
 

সভায় যশোর এবং ঢাকার বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান, দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলাসহ অন্যান্যরাও মতামত ব্যক্ত করেন।
 

গত ১২ সেপ্টেম্বর যশোরের জেলা প্রশাসক হিসেবে যোগদান করা আজাহারুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় সভার মাধ্যমে জেলা প্রশাসন ও সাংবাদিক সম্প্রদায়ের মধ্যে সুসম্পর্ক গড়ার প্রচেষ্টা করেছেন বলে মনে করা হচ্ছে।