৩৮ মিলিয়ন পাউন্ডে আয়াক্সের তারকা মোহাম্মদ কুদুসকে দলে ভিড়িয়েছে ক্লাব ওয়েস্ট হ্যাম

প্রকাশকালঃ ২৯ আগu ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ ২৯১ বার পঠিত
৩৮ মিলিয়ন পাউন্ডে আয়াক্সের তারকা মোহাম্মদ কুদুসকে দলে ভিড়িয়েছে ক্লাব ওয়েস্ট হ্যাম

য়াক্সের তারকা মোহাম্মদ কুদুসকে ৩৮ মিলিয়ন পাউন্ডে দলে ভিড়িয়েছে প্রিমিয়ার লিগের ক্লাব ওয়েস্ট হ্যাম। ঘানার এই মিডফিল্ডারের সঙ্গে তাদের পাঁচ বছরের চুক্তি হয়েছে। গত মৌসুমের পর এ নিয়ে চতুর্থ খেলোয়াড় হিসেবে ওয়েস্ট হ্যামে যোগ দিলেন কুদুস। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার গত মৌসুমে আয়াক্সের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ১৯ গোল করা ছাড়াও সাতটি অ্যাসিস্ট করেছেন।

গত বৃহস্পতিবার বুলগেরিয়ায় লুডোগোরেটসের বিপক্ষে ইউরোপা লিগের প্লে অফে হ্যাটট্রিক করেছিলেন কুদুস। ম্যাচটিতে আয়াক্স ৪-১ গোলে জয়ী হয়। ওয়েস্ট হ্যামের ওয়েবসাইটে কুদুস বলেছেন, ‘এ ধরনের লিগে খেলার স্বপ্ন ছোটবেলা থেকেই দেখেছি। কিন্তু এই স্বপ্ন এখানেই থেমে যাবে না। আমি যথাসম্ভব নিজেকে প্রমাণের চেষ্টা করব। সমর্থকদের আশা পূরণে অবদান রাখব। 


আমি সব সময় বিশ্বাস করি, সমর্থকরা হচ্ছেন ফুটবলের প্রাণ। এই ক্লাবের জার্সি গায়ে মাঠে নামতে উন্মুখ হয়ে আছি। গত বছর কাতার বিশ্বকাপে অংশ নেওয়া কুদুস এ পর্যন্ত ঘানার হয়ে ২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। আয়াক্সে যোগ দিয়েছিলেন ২০২০ সালে। ডাচ জায়ান্টদের হয়ে তিনি দুটি লিগ শিরোপা জয় করেছেন। কুদুসকে নিয়ে ডেভিড ময়েস বলেছেন, ‘মোহাম্মদকে ওয়েস্ট হ্যামে আনতে পেরে আমি আনন্দিত। 

তার মধ্যে দারুণ প্রতিভা আছে। এই বয়সে আয়াক্সের হয়ে চ্যাম্পিয়নস লিগে নিজেকে প্রমাণ করেছে। মাত্র ২৩ বছর বয়সেই দেড়শর বেশি ম্যাচ খেলে ফেলেছে। তাই এবারের গ্রীষ্মে বেশ কিছু ক্লাব তাকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিল।’