কসবা-কুমিল্লা যোগাযোগ বিচ্ছিন্ন: সড়ক ভেঙে পানিবন্দি হাজার হাজার মানুষ

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৪ ০১:৩২ অপরাহ্ণ ৬০৫ বার পঠিত
কসবা-কুমিল্লা যোগাযোগ বিচ্ছিন্ন: সড়ক ভেঙে পানিবন্দি হাজার হাজার মানুষ

ঢাকা প্রেস
আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:-


ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ভারতের উজান থেকে নেমে আসা ঢলের পানি এখনো প্রবাহিত হচ্ছে। ফলে উপজেলার বায়েক ইউনিয়নের বায়েক মোড় সংলগ্ন এলাকার সড়কটি ভেঙে গিয়ে কসবা থেকে কুমিল্লার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


গত বুধবার থেকে পাহাড়ি ঢলের পানি কসবা উপজেলাকে প্লাবিত করলেও, বৃহস্পতিবার রাত ৩টায় পানির তোড়ে কুমিল্লা যাওয়ার একমাত্র সড়কটি ভেঙে পড়ে। এতে বায়েক, গোপীনাথপুর, কাইয়ুমপুরসহ ৪০টি গ্রামের হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।


স্থানীয়রা জানান, বায়েক ইউনিয়নের সালদা নদীর পানি বিপৎসীমার অনেক ওপরে উঠে গেছে। নদীর পানি বাঁধ ভেঙে গ্রামগুলোতে ঢুকে পড়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।


কসবা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার মোক্তার জানান, প্রায় ২০ হাজার মানুষ এখনও পানিবন্দি রয়েছে। তাদের জন্য ১০ মেট্রিক টন চাল ও ৪০০ প্যাকেট শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া, বন্যাকবলিতদের জন্য ৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।


ব্রাহ্মণবাড়িয়া জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মনজুর রহমান জানান, সালদা নদীতে কোনো স্টেশন না থাকায় পানির বিপৎসীমার সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না।


ভারতের উজান থেকে নেমে আসা ঢলের কারণে কসবা উপজেলা প্লাবিত হয়েছে। সড়ক ভেঙে যাওয়ায় হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। উপজেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণ ও আশ্রয়কেন্দ্র খোলার উদ্যোগ নিয়েছে।