কুমিল্লা-সিলেট মহাসড়ক: যানজটের অবসান, নতুন সূচনার আলো

প্রকাশকালঃ ২৪ মার্চ ২০২৪ ০৩:০৬ অপরাহ্ণ ৪৩৬ বার পঠিত
কুমিল্লা-সিলেট মহাসড়ক: যানজটের অবসান, নতুন সূচনার আলো

কুমিল্লার মুরাদনগর উপজেলায় কুমিল্লা-সিলেট মহাসড়কের কোম্পানীগঞ্জ বাজার এলাকা দীর্ঘদিন ধরে যানজটের কবলে ছিল। বাজার ও মহাসড়ক এলাকায় অবৈধ দখল এবং ফুটপাথ ব্যবসায়ীদের অবাধ দাপটে যানবাহন চলাচলে চরম বিপর্যয় দেখা দিত।

 

এই সমস্যা সমাধানে পূর্বের নেওয়া বিভিন্ন উদ্যোগ ব্যর্থ হলেও, উপজেলা চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোরের দৃঢ় পদক্ষেপে এবার চিত্র সম্পূর্ণ বদলে গেছে। এমপি জাহাঙ্গীর আলম সরকারের পুত্র ডক্টর কিশোর দায়িত্ব নেওয়ার পর থেকেই মুরাদনগরকে পরিচ্ছন্ন ও যানজটমুক্ত করার জন্য দৃঢ় পদক্ষেপ গ্রহণ করেন।

 

তিনি নিজে অভিযান পরিচালনা করে বাজার এলাকা থেকে অবৈধ দখল উচ্ছেদ করেন এবং ফুটপাথ ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে আনেন। তার তদারকি ও কঠোর নির্দেশনার ফলে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নেয় এবং যানজট নিরসনে সফল ভূমিকা পালন করে।

 

চেয়ারম্যান কিশোরের এই সাহসী পদক্ষেপের ফলে কুমিল্লা-সিলেট মহাসড়কের যানজট অনেকাংশে কমে এসেছে।  দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি পেয়ে এ সড়ক ব্যবহারকারী সাধারণ মানুষ তাদের কৃতজ্ঞতা প্রকাশ করছেন। এছাড়াও, প্রভাবশালী মহল নিয়ন্ত্রিত ফুটপাথের উৎপাত নিরসনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

যানজট নিরসনের পাশাপাশি, পরিচ্ছন্ন ড্রেনেজ ব্যবস্থাপনা এবং মুরাদনগরের দুই দিকে বেষ্টিত গোমতী নদীর সাথে সম্পৃক্ত সকল খাল দখলমুক্ত করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। চেয়ারম্যান কিশোরের দৃঢ়তা ও কর্মদক্ষতা দেখে জনগণ আশাবাদী, তিনি মুরাদনগরকে একটি উন্নত ও আধুনিক উপজেলায় পরিণত করতে সক্ষম হবেন।