ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস শুরু

প্রকাশকালঃ ০২ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৫ অপরাহ্ণ ৫৮৬ বার পঠিত
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস শুরুর সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গতকাল রোববার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মতিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিনস কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায়  আট অনুষদের সব ডিন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবির সহ-সমন্বয়করা উপস্থিত ছিলেন। সভা শেষে একাধিক ডিন সূত্রে এ তথ্য জানা যায়। 


সভায় নেওয়া সিদ্ধান্তগুলো হলো- বিভাগীয় সভাপতিদের জরুরি একাডেমিক কমিটির সভা আহ্বান করে আগামী মঙ্গলবার থেকে অনলাইন ক্লাস শুরু করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ। দ্রুত স্নাতক চতুর্থ বর্ষ ও মাস্টার্সের ফলাফল প্রকাশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। এছাড়া আগামী সপ্তাহ থেকে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে অফলাইনে একাডেমিক কার্যক্রমে ফেরার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

 

এদিকে, নিয়মিত উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালনে জ্যেষ্ঠতার ভিত্তিতে জ্যেষ্ঠ অধ্যাপক ধর্মতত্ত্ব অনুষদের ডিন ড. ছিদ্দিকুর রহমান আশ্রাফীকে সর্বসম্মতিক্রমে মনোনীত করা হয়। তার অনুপস্থিতিতে ডিনস কমিটির মধ্য হতে ক্রমানুসারে পরবর্তী জ্যেষ্ঠ অধ্যাপকরা এই দায়িত্ব পালন করবেন মর্মেও সিদ্ধান্ত হয়।


দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ও ধর্মতত্ত্ব অনুষদের ডিন ড. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, মন্ত্রণালয়ের চিঠির আলোকে জ্যেষ্ঠ ডিন হিসেবে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। উপাচার্য না আসা পর্যন্ত চলতি জরুরি দায়িত্বগুলো আমি পালন করবো। তিনি আরও বলেন, আর্থিক ও প্রশাসনিক কাজের বাইরে মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস চালুর বিষয়ে বিভাগীয় সভাপতিদের চিঠি দেওয়া হবে। শিক্ষার্থীদের রেজাল্টসহ যেসব পেন্ডিং কাজ রয়েছে সেগুলা সমাধান করা হবে।