দীর্ঘ অপেক্ষার পর রেলওয়েতে চাকরি পেলেন ৪০৫ জন

প্রকাশকালঃ ০৬ মার্চ ২০২৪ ০২:৫৭ অপরাহ্ণ ১২৭ বার পঠিত
দীর্ঘ অপেক্ষার পর রেলওয়েতে চাকরি পেলেন ৪০৫ জন

বাংলাদেশ রেলওয়ের রাজস্ব খাতভুক্ত ওয়েম্যান পদে অপেক্ষমাণ তালিকা থেকে ৪০৫ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রার্থী কর্তৃক আবেদনপত্রের সঙ্গে প্রদত্ত তথ্য, ডকুমেন্টস, সনদ, বিজ্ঞাপনের শর্ত এবং আবেদনপত্রে প্রদত্ত অঙ্গীকারনামার ভিত্তিতে বাংলাদেশ রেলওয়ে প্রার্থীদের এ শর্তে সুপারিশ করছে যে নিয়োগের পূর্বে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রার্থীর সনদ, ডকুমেন্টস ও কাগজপত্রের সত্যতা যাচাই করে নিশ্চিত হয়ে চূড়ান্ত নিয়োগ দেয়া হবে।

 

এতে আরও বলা হয়, বাংলাদেশ রেলওয়ে কর্তৃক সাময়িকভাবে সুপারিশকৃত প্রার্থীদের পরবর্তীকালে কোনো যোগ্যতার বা কাগজপত্রের ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেল, অসত্য তথ্য প্রদান করলে বা কোনো উল্লেখযোগ্য ভুলত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর সাময়িক সুপারিশ বাতিল বলে গণ্য হবে। তা ছাড়া ক্ষেত্রবিশেষে প্রার্থীকে ফৌজদারি আইনে সোপর্দ করা হবে। চাকরিতে নিয়োগের পর এরূপ কোনো তথ্য প্রকাশ পেলে বা প্রমাণিত হলে তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা ছাড়াও তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ ছাড়া স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ঘোষণা ও যথাযথ এজেন্সি কর্তৃক নিয়োগের সুপারিশের আগে জীবনবৃত্তান্ত যাচাইয়ের পর নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক সুপারিশকৃত প্রার্থীদের নিয়োগ প্রদান করা হবে।
 

 

এর আগে গত ৫ ডিসেম্বর ১ হাজার ৭৬৭ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হয়। নির্বাচিত প্রার্থীদের ২৪ ডিসেম্বর যোগদান করতে বলা হয়।