দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ উপদেষ্টার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন।

প্রকাশকালঃ ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৯ অপরাহ্ণ ৫২৩ বার পঠিত
দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ উপদেষ্টার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন।

ঢাকা প্রেস
মঈনুদ্দীন শাহীন,ষ্টাফ রিপোর্টার (কক্সবাজার):-


মিয়ানমার হতে বিতাড়িত কক্সবাজারে আশ্রিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম। এ সময় তিনি রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের আস্বাস দেন।

(২৪ সেপ্টেম্বর) মঙ্গলবার কক্সবাজারের উখিয়াস্থ ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে রোহিঙ্গা মাঝিসহ বসবাসরত রোহিঙ্গাদের সাথে তিনি মতবিনিময় করেন। আলাপচারিতায় তিনি রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের ব্যপারে আশ্বস্থ করেন। এসময় রোহিঙ্গারা ও বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে তাদের দ্রুত প্রত্যাবাসনের ব্যপারে সরকারের সহযোগিতা কামনা করেন।

 

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার অতিরিক্ত সচিব মোঃ মিজানুর রহমান জানান, ত্রাণ উপদেষ্টা ক্যাম্পে ৪ এ অবস্থিত বিশ্ব খাদ্য কর্মসূচি পরিচালিত ই-ভাউচার আউটলেট ও রেশন উত্তোলন কার্যক্রমের বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পাশাপাশি ক্যাম্প-৪ এ স্বাস্থ্য সেবায় নিয়োজিত কয়েকটি প্রতিষ্টানের কার্যক্রম ও ঘুরে দেখেন উপদেষ্টা। পরে তিনি ক্যাম্প ৫ এ রোহিঙ্গা নারীদের তৈরি করা পাটের ব্যাগ ও ব্যবহার যোগ্য বিভিন্ন পণ্য পর্যবেক্ষণ শেষে রোহিঙ্গা ক্যাম্পে মানবিক সেবা কার্যক্রমে সম্পৃক্ত বিভিন্ন এনজিও প্রতিনিধিদের সাথে ও আলোচনা করেন ত্রাণ উপদেষ্টা।

এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, অতিরিক্ত সচিব মো. হাসান সারওয়ার, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার অতিরিক্ত সচিব মোঃ মিজানুর রহমান, ১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল, ৮ এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ আমির জাফর বিপিএম, কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া সার্কেল মোঃ রাসেল পিপিএম-সেবা, সহকারী কমিশনার ভূমি (উখিয়া) মোঃ সালেহ আহমদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ ওসি মুহাম্মদ আরিফ হোছাইন।