পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পেকে পেতে মরিয়া চেষ্টা রিয়ালের

প্রকাশকালঃ ২৩ আগu ২০২৩ ০১:২৪ অপরাহ্ণ ২০১ বার পঠিত
পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পেকে পেতে মরিয়া চেষ্টা রিয়ালের

পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পেকে পেতে মরিয়া চেষ্টা চালাচ্ছে রিয়াল মাদ্রিদ। এই গ্রীষ্মেই কিলিয়ান এমবাপ্পেকে ছেড়ে দিতে প্রস্তুত ছিল পিএসজি। তার নামের পাশে লাগিয়ে দেওয়া হয় রেকর্ড ২১৩ মিলিয়ন পাউন্ডের প্রাইজ ট্যাগ। মৌসুমের প্রথম ম্যাচটি সাইডলাইনে বসে কাটানোর পর গত শনিবার টুলুসের বিপক্ষে পিএসজির মূল দলে ফিরেই গোল করেছেন এমবাপ্পে।

ওই ঘটনায় ক্লাবটিতেই নিজের ভবিষ্যৎ এগিয়ে নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ফরাসি স্ট্রাইকার। তবে তাকে নিয়ে শুরু হয়েছে নতুন গুঞ্জন। এই গ্রীষ্মে রিয়াল মাদ্রিদ এমবাপ্পের সার্ভিস নেওয়ার জন্য নতুন একটি প্রস্তাবনা তৈরি করেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। শেষ চেষ্টা হিসেবে ২৪ বছর বয়সী ফরাসি আন্তর্জাতিক তারকার জন্য স্প্যানিশ জায়ান্টরা ১০৩ মিলিয়ন পাউন্ডের নতুন প্রস্তাবনা প্রস্তুত করছে বলে জানিয়েছে তারা।


স্প্যানিশ আউটলেট এএসের রিপোর্টে বলা হয়েছে, ১২ মাসেরও কম সময়ের মধ্যে বর্তমান চুক্তি শেষ হতে যাওয়া প্যারিসের ক্লাবটি আশা করছে এমবাপ্পের সঙ্গে নতুন একটি চুক্তি সম্পাদন করতে পারবে। লা লিগার ক্লাবটি উপযুক্ত মূল্য দিলে পিএসজি নাকি এমবাপ্পেকে ছেড়ে দিতে প্রস্তুত। এই তিন পক্ষের মধ্যে চলমান দীর্ঘ নাটকে এটি সর্বশেষ সংযোজন। শেষ পর্যন্ত এমবাপ্পে ১৪ বারের ইউরোপীয় শিরোপাধারী দলেই যোগ দেবেন বলে অনেকের বিশ্বাস।


কিন্তু সমস্যা, পিএসজির বিশাল ট্রান্সফার ফি। এ কারণেই হয়তো এমবাপ্পে আগামী বছর চুক্তি শেষে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজি ছাড়তে চেয়েছিলেন। যা বুঝতে পেরে এমবাপ্পেকে স্কোয়াডের বাইরে পাঠিয়ে দেয় পিএসজি। নতুন কোচ লুইস এনরিখের দায়িত্ব গ্রহণের পর গত শনিবার এই তারকাকে মূল দলে ফিরিয়ে আনা হয়। উল্লেখ্য, এমবাপ্পে আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না।

এর পর থেকে ফরাসি তারকাকে বিক্রি করতে উঠেপড়ে লাগে পিএসজি। কিন্তু এমবাপ্পে চুক্তি শেষ না করে ক্লাব ছাড়তে রাজি নন। কারণ এটা করলে তিনি ক্লাবের আনুগত্য বোনাসের পুরোটা পাবেন না। অন্যদিকে চুক্তি শেষে ক্লাব ছাড়লে অন্য কোনো দল তাকে ফ্রি ট্রান্সফারে নিতে পারবে। এমনটা হলে কোনো টাকা পাবে না পিএসজি। এ নিয়ে দুই পক্ষের দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছিল। এবার দেখার, রিয়ালের নতুন প্রস্তাবে পিএসজির মন গলে কি না।