দুইজন কর কর্মকর্তার উপর হামলা কাকতালীয় নাকি চক্র ?

প্রকাশকালঃ ২৬ আগu ২০২৩ ০৭:০০ অপরাহ্ণ ২০১৭ বার পঠিত
দুইজন কর কর্মকর্তার উপর হামলা কাকতালীয় নাকি চক্র ?

কৃপাসিন্ধু দাস বিসিএস (ট্যাকসেশন) ৩০তম ব্যাচের কর্মকর্তা।    ডিসেম্বর  ২০২০ সালে বিকেলে তিনি বাসায় যাওয়ার উদ্দেশ্যে অফিস থেকে বের হন। বিকেল ৫টা ২৫ মিনিটে অফিস থেকে বের হবার পর পরই  কিছু  লোক হামলা করে শক্ত কিছু দিয়ে  মাথায় এবং চোখে আঘাত করে আঘাতের ফলে তিনি জ্ঞান হারিয়ে তিনি রাস্তায় পড়ে যান। তখন তিনি ঢাকার রমনা এলাকার সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে একটি ফ্ল্যাটে থাকতেন  সাধারণ ডায়েরির তথ্য মতে  উঠার সময় হত্যার উদ্দেশ্যে দুর্বৃত্তরা তার মাথায় এবং চোখে আঘাত করে। 

গত শুক্রবার রাতে বেইলি রোডের কাছে  অর্থাৎ সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের কাছাকাছি  গাড়ি দূর্ঘটনার নাটক সাজিয়ে অপহরণ করা হয় কর অঞ্চল ০২ এর যুগ্ন কর কমিশনার মাসুমা খাতুনকে  হাতুরি এবং  অন্যান্য টুলস দিয়ে মাথায় চোখে এবং পায়ে হত্যার উদ্দেশ্যে  আঘাত করে  এবং উক্ত করকর্মকর্তা জানান যে উনাকে হত্যা করতে চেষ্টা করেছিল।  গাড়িতে করে ঢাকা এবং মাওয়া সহ নানা জায়গায় ২২ ঘণ্টা  ঘুড়িয়ে ঘুরিয়ে ঢাকার সবুজবাগ এলাকায় অপহরন কারীরা গাড়ি থেকে নামলে সুযোগ পেয়ে দ্রুত গাড়ি থেকে  ঝাপিয়ে পরে  চিৎকার করলে স্থানীয় লোকজনের সহায়তায় উনি প্রানে রক্ষা পান। এবং অপহরনকারীর একজন তার সাবেক ড্রাইভার। 

২০২০ সালে কর কর কর্মকর্তা   কৃপাসিন্ধু দাসের উপর হামলা এবং শুক্রবার আরেক   কর কর্মকর্তা মাসুমা খাতুনের উপর হামলায় আঘাতের ধরন দেখে মনে হচ্ছে হামলাকারীদের আক্রমণের ধারায় মিল রয়েছে। বিষয়টি কাকতালীয় হতে পারে তবে কর কর্মকর্তাদের উপর এই হামলা অবশ্যই  উদ্বিগ্নের বিষয়। আইন শৃঙ্খলা বাহিনী বিষয়টি নিয়ে  অধিকতর তদন্ত করে দ্রুত অপরাধীদের শাস্তির আওতায় আনা জরুরি। এবং হামলার পিছনে দুষ্কৃতিকারীদের ভিন্ন কোন উদ্দেশ্য আছে কিনা নাকি কোন চক্র  রয়েছে তা খতিয়ে দেখা উচিৎ।