সেভিয়ার কোচ হিসেবে নিয়োগ পেলেন কিকে সানচেজ ফ্লোরেজ

প্রকাশকালঃ ১৯ ডিসেম্বর ২০২৩ ০৬:১৫ অপরাহ্ণ ১৯২ বার পঠিত
সেভিয়ার কোচ হিসেবে নিয়োগ পেলেন কিকে সানচেজ ফ্লোরেজ

সেভিয়ার নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন স্প্যানিশ কিকে সানচেজ ফ্লোরেজ। ক্লাবের পক্ষ থেকে  এ কথা জানানো হয়েছে।
ক্লাবের ওয়েবসাইটে এ ব্যপারে বলা হয়েছে, ‘কিকে সানচেজ ফ্লোরেসকে আমাদের দলের নতুন কোচ হিসেবে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। ২০২৫ সাল পর্যন্ত সানচেজ আমাদের দলের সাথে চুক্তিবদ্ধ থাকবেন।’
৫৮ বছর বয়সী সাবেক এ্যাথলেটিকো মাদ্রিদ বস বরখাস্তকৃত দিয়েগো আলনসোর স্থলাভিষিক্ত হয়েছেন। 
অক্টোবরে আলনসোর উপর দলের দায়িত্ব দিয়েছিল সেভিয়া। কিন্তু তার অধীনে দলের কোন সাফল্য আসেনি। মে মাসে রেকর্ড সপ্তম ইউরোপা লিগ শিরোপা উপহার দিয়েছিলেন হোসে লুইস মেন্ডিলিবার। তার স্থানেই নতুন কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন আলনসো। ঘরের মাঠে গেতাফের বিপক্ষে লা লিগায় ৩-০ গোলে বিধ্বস্ত হবার পর আলোনসোর বিদায় তরান্বিত হয়। 

সাবেক খেলোয়াড় সানচেজ ১০ বছর ভ্যালেন্সিয়ায় খেলেছেন। ১৯৯৪ সালে রিয়াল মাদ্রিদে চুক্তি করার তিন বছর পর লিয়াল জাগারোজার হয়ে খেলোয়াড়ী জীবনের ইতি টানে। কোচ হিসেবে ২০১০ সালে এ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে সবচেয়ে সফল ছিলেন। ঐ সময় তার অধীনে খেলেছেন সার্জিও এগুয়েরো, দিয়েগো ফোরলানের মত তারকারা। তাদের নিয়েই এ্যাথলেটিকো ইউরোপা লিগে জয় তুলে নিয়েছিল। সম্প্রতি এ বছরের এপ্রিল পর্যন্ত ছিলেন গেতাফের কোচ। এর আগে সানচেজ ভ্যালেন্সিয়া, বেনফিকা, এস্পানেয়ল ও প্রিমিয়ার লিগের ক্লাব ওয়াটফোর্ডেরর দায়িত্ব পালন করেছেন। 
মৌসুমের শুরুটা মোটেই ভাল হয়নি সেভিয়ার। ইউরোপীয়ান সব ধরনের প্রতিযোগিতা থেকে বিদায় নেবার পর লা লিগায় কোনমতে ড্রপ জোনের উপরে অবস্থান করছে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের তলানিতে থেকে বিদায় নিয়েছে।