কুড়িগ্রামে ১৮১ বস্তা ভারতীয় চিনি জব্দ:

প্রকাশকালঃ ১২ জুলাই ২০২৪ ০৪:৫৭ অপরাহ্ণ ৬৩৯ বার পঠিত
কুড়িগ্রামে ১৮১ বস্তা ভারতীয় চিনি জব্দ:

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

কু‌ড়িগ্রা‌মের রৌমারী উপজেলার চর শৌলমারী ইউ‌নিয়ন থেকে ১৮১ বস্তা ভারতীয় চি‌নি উদ্ধার করেছে পু‌লিশ। বৃহস্প‌তিবার (১১ জুলাই) রাতে ইউ‌নিয়নের চর শৌলমারী বাজারের এক‌টি বসতবা‌ড়ি ও দু‌টি গোডাউন ঘর থেকে এসব চি‌নি উদ্ধার ক‌রা হয়।

 

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) আব্দুল্লা হিল জামান এ তথ‌্য নি‌শ্চিত করেছেন।

 

পু‌লিশ জানায়, রৌমারী থানার ও‌সি আব্দুল্লা হিল জামা‌নের নেতৃত্বে চর শৌলমারী বাজারের এক‌টি বসতবা‌ড়ি ও এক‌টি গোডাউনে অ‌ভিযান চালায় পু‌লিশ। এ সময় আ‌মির চাঁন (৪৫) ও চান্দু মিয়া (৫৫) নামে দুই চিনি মজুতকারী পা‌রিয়ে যায়। 

 

গোডাউন তালাবদ্ধ থাকায় সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মো.আ‌ছিফ উদ্দীন মিয়া ও রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. ম‌মিনুল ইসলাম ঘটনাস্থলে গি‌য়ে তালা ভাঙার ব‌্যবস্থা করেন। তাদের উপ‌স্থি‌তিতে আমির চাঁনের বাড়ি থেকে ৩০ বস্তা, চর শৌলমারী বাজারে অব‌স্থিত তার গোডাউন থেকে ১২৫ বস্তা এবং একই বাজারের চান্দু মিয়ার গোডাউন থেকে ২৬ বস্তা চি‌নি উদ্ধার করা হয়। প্রতি বস্তায় ৫০ কে‌জি করে প্রায় ৯ মেট্রিক টন চি‌নি রয়েছে ব‌লে জানায় পু‌লিশ।

 

রৌমারী থানা ইনচার্জ আব্দুল্লা হিল জামান জানান, ভারতীয় বস্তায় প্যাকেটজাত করা এসব চি‌নি উপ‌জেলার কাউয়ার চর দি‌য়ে অ‌বৈধভাবে এনে মজুত করা হয়েছে। চোরাচালানে জ‌ড়িত আ‌মির চাঁন ও চান্দু মিয়া পলাতক।

 

ও‌সি  বলেন, ‘জব্দ চি‌নি থানায় নেওয়া হয়েছে। এ ঘটনায় অ‌ভিযুক্ত দুই জনের নামে ‌বি‌শেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তু‌তি চলছে।’

 

স্থানীয় একা‌ধিক সূত্র জানায়, উলিপুর উপজেলার সাহেবের আলগা ও রৌমারী উপজেলার ব্রহ্মপুত্র নদ এবং রৌমারী উপ‌জেলার হলহলিয়া ও জিঞ্জিরাম নদী হ‌য়ে নৌ‌প‌থে ভারতীয় চিনি রৌমারীর বি‌ভিন্ন এলাকায় নিয়‌মিত প্রবেশ করেছে।