বায়রা: মালয়েশিয়া যেতে না পারা কর্মীদের টাকা ফেরত দেওয়া হবে

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ০৬:৪৫ অপরাহ্ণ ৬৮৪ বার পঠিত
বায়রা: মালয়েশিয়া যেতে না পারা কর্মীদের টাকা ফেরত দেওয়া হবে

ঢাকা প্রেসঃ
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি (বায়রা) সভাপতি মোহাম্মদ আবুল বাশার আজ ঘোষণা করেছেন যে, মালয়েশিয়া যেতে না পারা সকল কর্মী তাদের পুরো টাকা ফেরত পাবেন।

এছাড়াও, বায়রা কর্মীদের কাছ থেকে টাকা নিয়েও তাদের মালয়েশিয়া নিতে ব্যর্থ এজেন্সিগুলোর একটি তালিকা তৈরি করবে। বায়রা এই এজেন্সিগুলোর কাছ থেকে টাকা আদায় করে কর্মীদের ফেরত দেওয়ার জন্য পদক্ষেপ নেবে।
 


বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি (বায়রা) সভাপতি মোহাম্মদ আবুল বাশার ঘোষণা করেছেন যে, মালয়েশিয়া যেতে না পারা সকল কর্মী তাদের টাকা ফেরত পাবেন। এছাড়াও, কর্মীদের কাছ থেকে টাকা নিয়েও তাদের মালয়েশিয়া নিতে ব্যর্থ এজেন্সিগুলোর একটি তালিকা তৈরি করা হবে।

মূল বিষয়গুলি:

বায়রা কর্মীদের আশ্বস্ত করেছে যে, যারা মালয়েশিয়া যেতে পারেননি তাদের সকলের টাকা ফেরত দেওয়া হবে। এজেন্সিগুলোর একটি তালিকা তৈরি করা হবে যারা কর্মীদের কাছ থেকে টাকা নিয়েও তাদের মালয়েশিয়া নিতে ব্যর্থ হয়েছে। বায়রা এই এজেন্সিগুলোর কাছ থেকে টাকা আদায় করে কর্মীদের ফেরত দেওয়ার পদক্ষেপ নেবে। মোহাম্মদ আবুল বাশার অভিযোগ করেছেন যে, কিছু ব্যবসায়ী স্বার্থান্বেষী মনোভাব নিয়ে কর্মীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করছে। তিনি বলেছেন যে, এমপিদের বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন।

 

১৯৯৪, ২০০৮ এবং ২০১৬ সালেও একই ধরণের সিন্ডিকেটের অভিযোগ উঠেছিল। বায়রা দাবি করেছে যে, তারা কর্মীদের টাকা ফেরত দিয়ে বায়রাকে ঋণমুক্ত করার চেষ্টা করছে। মোহাম্মদ আবুল বাশার বলেছেন যে, কর্মীদের কাছ থেকে তিন থেকে চারগুণ বেশি টাকা নেওয়ার অভিযোগ সঠিক নয়।