খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে সমাবেশ

প্রকাশকালঃ ০২ জুলাই ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ ৪৩৫ বার পঠিত
খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে সমাবেশ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সোমবার দেশের আট মহানগরে সমাবেশ করেছে বিএনপি। তবে সিলেট বন্যাকবলিত হওয়ায় এবং চট্টগ্রামে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সমাবেশ স্থগিত করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রামে সমাবেশ অনুষ্ঠিত হবে আগামী ৮ জুলাই। সমাবেশে বিএনপির জ্যেষ্ঠ নেতারা অংশ নেন। তারা বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা প্রতিবেশীদের খুশি করার জন্য। রাজপথের আন্দোলনেই তাঁর মুক্তির ফয়সালা করতে হবে।

 

গাজীপুরে অনুষ্ঠিত সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সীমান্তের ওপারে আমাদের কোনো প্রভু নেই, বন্ধু আছে। আমরা প্রভুত্ববাদে বিশ্বাস করি না; বন্ধুত্বে বিশ্বাস করি। এখন বাংলাদেশের চারদিক থেকে অক্টোপাসের মতো বিদেশি শক্তি হাত বাড়িয়ে দিয়েছে। তিনি বলেন, পুলিশের ভয়ে যদি তরুণরা আন্দোলন না করে, তাহলে এই দেশ থেকে গণতন্ত্র চিরতরে বিলীন হয়ে যাবে।
 

নারায়ণগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দুর্নীতি ছাড়া সরকারের কোনো নীতিই নেই। প্রতিবেশী দেশের সঙ্গে স্বার্থবিরোধী কোনো চুক্তি নিয়ে কিছু বললেই আমাদের বলে– আমরা নাকি ভারত-বিদ্বেষী। খালেদা জিয়ার মুক্তির দাবি নাকি ধৃষ্টতা। অথচ খালেদা জিয়াকে জেলে রাখা যে কতটা অন্যায়, সময় এলে তা টের পাবেন। 

ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডে বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, বর্তমান সরকারের আমলে উন্নয়নের নামে কোটি কোটি টাকা বিদেশে পাচার করা হচ্ছে। 

 

রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, জেনারেল আজিজ, পুলিশপ্রধান বেনজীর আহমেদ, এনবিআরের মতিউরসহ লাখ লাখ দুর্নীতিবাজকে সরকার সুযোগ দিচ্ছে লুটপাট করার জন্য। আর খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটক রাখা হয়েছে। খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে বাংলাদেশে কোনো স্বৈরাচার সরকারকে থাকতে দেওয়া হবে না।

 

এ ছাড়া কুমিল্লায় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ফরিদপুরে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, খুলনায় বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী সমাবেশে বক্তব্য দেন বলে জানায় সমকালের ব্যুরো ও অফিস।