কারাগার ছাদ ফুটো করে পালানোর ঘটনায় বগুড়া জেলার বদলি

প্রকাশকালঃ ০১ জুলাই ২০২৪ ১১:০২ অপরাহ্ণ ৪৭০ বার পঠিত
কারাগার ছাদ ফুটো করে পালানোর ঘটনায় বগুড়া জেলার বদলি

ঢাকা প্রেস নিউজ

কনডেম সেল থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় বগুড়া জেলা কারাগারের জেলার ফরিদুল ইসলাম রুবেলকে বদলি করা হয়েছে। তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে খুলনা জেলা কারাগারের অনুকূলে সংযুক্ত কারা উপ-মহাপরিদর্শকের দপ্তর, রাজশাহী বিভাগের উপ-তত্ত্বাবধায়ক হিসেবে।

 




২৬ জুন ভোরে, বগুড়া কারাগারের জাফলং ভবনের কনডেম সেলের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চারজন আসামি পালিয়ে যায়। পরে, কারাগার থেকে এক কিলোমিটার দূরে চেলোপাড়া চাষিবাজার থেকে টহল পুলিশ তাদের গ্রেপ্তার করে।

 

এই ঘটনার জের ধরে, বগুড়া জেলা কারাগারের জেলার ফরিদুল ইসলাম রুবেলকে বদলি করা হয়েছে। তাকে খুলনা জেলা কারাগারের অনুকূলে সংযুক্ত কারা উপ-মহাপরিদর্শকের দপ্তর, রাজশাহী বিভাগের উপ-তত্ত্বাবধায়ক হিসেবে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও, রাজবাড়ী জেলা কারাগারের জেলার সৈয়দ শাহ শরীফকে বগুড়া জেলা কারাগারের নতুন জেলার হিসেবে নিযুক্ত করা হয়েছে। এর আগে, ঘটনায় জড়িত থাকার অভিযোগে, ডেপুটি জেলার হোসেনুজ্জামান ও প্রধান কারারক্ষী ফরিদ উদ্দিনসহ ৫ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। তদুপরি, আরও তিনজন কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

 

এই ঘটনা কারাগারের নিরাপত্তা ব্যবস্থার নড়াচড়া প্রকাশ করে। কর্তৃপক্ষ ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে। কারাগারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য পদক্ষেপ নেওয়া হচ্ছে।