রোহিঙ্গা নিহত উখিয়া ক্যাম্পে গোলাগুলিতে

প্রকাশকালঃ ১৩ জুন ২০২৩ ০৬:৪৫ অপরাহ্ণ ১৬২ বার পঠিত
রোহিঙ্গা নিহত উখিয়া ক্যাম্পে গোলাগুলিতে

ক্সবাজারে উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে সন্ত্রাসী দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় এক রোহিঙ্গা নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এইচ-৩২ ব্লকে এ ঘটনা বলে জানান উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম।

নিহত বশির উল্লাহ (৩৫) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের এইচ-৩২ ব্লকের বাসিন্দা মৃত ফজু মিয়ার ছেলে। তবে নিহত ব্যক্তি বিবদমান কোন সন্ত্রাসীগ্রুপের সদস্য তা নিশ্চিত করতে পারেননি পুলিশের এ পরিদর্শক।

স্থানীয়দের বরাতে সাইফুল ইসলাম বলেন, মঙ্গলবার ভোরে উখিয়ার বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের এইচ-৩২ ব্লকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসা ও আরএসওর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।


গুলিবিদ্ধ ব্যক্তিকে ৯ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরস্থ আইওএম হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠায়। পরে সকালে আশঙ্কাজনক অবস্থায় সেখানে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরিদর্শক (তদন্ত) বলেন, ‘প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা ও আরএসওর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ঘটনার কারণ নিশ্চিত এবং জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।’

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান সাইফুল ইসলাম।